বিজ্ঞাপন

‘পেশাগত দায়িত্ব পালনের সময় কোনো সাংবাদিকের ওপর যেন হামলা না হয়’

March 29, 2021 | 7:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের ডাকা হরতালে সাংবাদিকদের ওপরে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালন করার সময় কোনো সাংবাদিকের হামলা দুঃখজনক ও নিন্দনীয়। সোমবার (২৯ মার্চ) সচিবালয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতাদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, কোনো ঘটনা ঘটলে সেটি গণমাধ্যমে প্রকাশের জন্য জনগণকে জানানোর জন্য সাংবাদিকরা দায়িত্ব পালন করবে সেটাই স্বাভাবিক। এই ক্ষেত্রে আমি সমস্ত রাজনৈতিক দল, সমস্ত পক্ষকে অনুরোধ জানাবো পেশাগত দায়িত্ব পালন করার সময় যেন কোনো সাংবাদিক নিগৃহীত না হয়, কোনো সাংবাদিকের ওপর যেন হামলা না হয়।

তথ্যমন্ত্রী বলেন, আমরা দেখেছি ব্রাহ্মণবাড়িয়া, রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে এবং দেশের অন্যান্য জায়গাতেও এ ধরনের ঘটনা ঘটেছে। অর্থাৎ যারা সমগ্র দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে তারাই এই হামলাগুলো চালিয়েছে। অতীতেও ২০১৩, ১৪, ১৫ সালে আমরা দেখেছি একই গোষ্ঠী সাংবাদিকদের ওপর হামলা করেছে। বায়তুল মোকাররমে যদি কোনো ঘটনা ঘটে থাকে সেক্ষেত্রে আমরা নিশ্চয়ই দলের পক্ষ থেকে সেটি খতিয়ে দেখব যে কেউ যুক্ত আছেন কি না। যদি থাকে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদের নেতৃত্বে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, নির্বাহী সদস্য সুরাইয়া অনু, রাজন ভট্টাচার্য, হেমায়েত হোসেন প্রমুখ মতবিনিময়ে অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন