বিজ্ঞাপন

মহানবীকে ‘কটূক্তির’ মামলায় চুয়েট শিক্ষার্থী রিমান্ডে

March 29, 2021 | 7:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি করে লেখালেখির অভিযোগে গ্রেফতার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র সৌরভ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মার্চ) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলালুদ্দীন রাউজান থানা পুলিশের রিমান্ড আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।

সৌরভ চৌধুরী (২৪) চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের ছাত্র। গত ২১ মার্চ ভোরে চট্টগ্রাম নগরীর উত্তর নালাপাড়ায় বাসায় অভিযান চালিয়ে রাউজান থানা পুলিশ তাকে গ্রেফতার করে। রাউজান থানার চুয়েট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিকের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সৌরভের বিরুদ্ধে অভিযোগ, গত ১৯ মার্চ ফেসবুকে মহানবী (সা.)-কে ‘কটূক্তি’ করে লেখা সৌরভের একটি মন্তব্যের স্ক্রিনশট ‘চুয়েট আড্ডাবাজ’ নামে একটি গ্রুপে প্রচার হয়। এ নিয়ে ওই গ্রুপে চুয়েটের কিছু শিক্ষার্থী তাকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি তোলেন। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম সারাবাংলাকে বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সৌরভ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন