বিজ্ঞাপন

বৃষ্টি আইনে টাইগারদের লক্ষ্য ১৬ ওভারে ১৭০

March 30, 2021 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ড সফরে এই প্রথম টসে জয় লাভ করেছিল বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে নিয়মিত বিরতিতেই কিউইদের উইকেট তুলতে শুরু করে টাইগার বোলাররা। তবে এর মধ্যেই গ্লেন ফিলিপস এবং ড্রায়িল মিচেলের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথেই ছিল কিউরা। ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে কিউইরা। তবে এরপর বৃষ্টি আসলে খেলা বন্ধ হয়ে যায় আর আইনে টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৭০ রানের।

বিজ্ঞাপন

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ম্যাচের চতুর্থ ওভারে বল করতে আসা তাসকিনকে ছক্কা মেরে স্বাগত জানান ফিন অ্যালান। পরের বলেও আকাশসম উচ্চতায় বল হাঁকান তিনি, উঠে যায় ক্যাচ। মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ফসকে বেরিয়ে গেল, জীবন পেলেন অ্যালান। তবে ইনিংসটি বড় করতে পারলেন না, ইনিংসের শেষ বলে মোহাম্মদ নাইমের হাতে ১০ বলে ১৭ রান করে ফিরতে হলো অ্যালানকে।

ঝড়ো শুরু করেও বেশি সময় উইকেটে টিকতে পারেননি মার্টিন গাপটিল। মোহাম্মদ সাইফউদ্দিনের করা ষষ্ঠ ওভারের শেষ বলে ফ্লিক করতে গিয়ে তাসকিন আহমেদের উড়ন্ত ক্যাচের শিকার হয়ে ফিরতে হয়ে ১৮ বলে ২১ রানে। এসময় কিউইদের দলীয় সংগ্রহ ছিল ৫৫।

পরের ওভারে বল হাতে আসেন শরিফুল ইসলাম। গত ম্যাচে অভিষিক্ত এই বাঁহাতি পেসার দ্বিতীয় ওভারের শুরুতেই তুলে নেন ভয়ংকরী ডেভন কনওয়েকে। শরিফুলকে উড়িয়ে মারতে গিয়ে মোহাম্মদ মিঠুনের হাতে বন্দি হন গেল ম্যাচে কিউদের জয়ের নায়ক কনওয়ে। ৯ বলে ২টি চারে ১৫ রান করেন কনওয়ে।

বিজ্ঞাপন

দ্রুতই তিন টপ অর্ডারের ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়েছিল কিউইরা। এরপর উইল ইয়াং এবং গ্লেন ফিলিপসের ব্যাটে ভর করে লড়ছিল কিউইরা। রান রেট ঠিক রেখে এগোচ্ছিল তারা। এরপর ১২তম ওভারের ৪র্থ বলে মেহেদি হাসানকে উড়িয়ে মারতে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে ব্যর্থ হন ইয়াং। এই সুযোগেই তাকে স্ট্যাম্পিং করেন লিটন দাস। দলীয় ৯৪ রানে ব্যক্তিগত ১৭ বলে ১৪ রানে ফেরেন ইয়াং।

ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলের পরেই বৃষ্টি নামে নেপিয়ারে। আর বৃষ্টিতে খেলা কিছু সময় বন্ধ থাকে। বিরতির পর ফিরেই মেহেদি হাসান আঘাত হানেন কিউইদের ওপর। বল করে নিজেই মার্ক চ্যাপম্যানের ক্যাচ নেন এই অলরাউন্ডার। এতেই ১১১ রানে পঞ্চম উইকেট হারায় কিউরা।

এরপর ৬ষ্ঠ উইকেটে গ্লেন ফিলিপস এবং ড্রায়িল মিচেলের দুর্দান্ত জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে কিউইরা। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ার আগে ১৭.৫ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তোলে নিউজিল্যান্ড। এরপর বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। পরবর্তীতে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে ১৭০ রানের লক্ষ্য দাঁড়ায়। ফিলিপস ৫৮ আর মিচেল ১৬ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন মেহেদি হাসান। আর একটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন