বিজ্ঞাপন

গাড়ির হেলপারের পেটে ১৪৫০ ইয়াবা

March 30, 2021 | 6:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: আবির হোসেন (২৩)। মানুষের চোখে গাড়ির হেলপার হলেও আড়ালে তার পেশা ইয়াবা পাচারকারী। টাকার বিনিময়ে শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গে ইয়াবার চালান বহন করাই তার কাজ। এরই ধারবাহিকতায় কক্সবাজারের টেকনাফ থেকে পেটের ভেতর দেড় হাজার পিস ইয়াবা নিয়ে মানিকগঞ্জ ফিরছিল সে। কিন্তু মঙ্গলবার (৩০ মার্চ) র‌্যাব-৪ মানিকগঞ্জের সাটুরিয়া বাসস্ট্যান্ড থেকে তাকেসহ মূল ব্যবসায়ী আরিফকে (৩০) আটক করে। র‌্যাব-৪ এর মানিকগঞ্জ কার্যালয়ের কোম্পানি কমান্ডার (এএসপি) উনু মং এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

আটক দুই মাদক ব্যবসায়ীর বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার ধামশ্বর ইউনিয়নের নাটুয়াবাড়ি। এদের মধ্যে আবির হোসেন মৃত আব্দুল জব্বারের ছেলে এবং আরিফ একই গ্রামের ফরহাদের ছেলে।

র‌্যাব কর্মকর্তা উনু মং জানান, মানিকগঞ্জে হাসপাতালে এক্স-রে করে আবিরের পেটে ৩০টি পলিথিনের মধ্যে দেড় হাজার পিস ইয়াবা থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আবির পেটের ভেতরে করে ইয়াবার চালান নিয়ে মানিকগঞ্জে ফিরছিলেন। আর আরিফ ইয়াবা কেনায় অর্থ বিনিয়োগ করেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে কক্সবাজারের টেকনাফ থেকে আবির প্রায় দেড় হাজার পিস ইয়াবা গিলে মানিকগঞ্জের সাটুরিয়ার উদ্দেশে একটি বাসে রওনা দেয়। মঙ্গলবার সকাল ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সাটুরিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে আবির ও আরিফকে আটক করা করে র‌্যাব-৪ এর মানিকগঞ্জ কার্যালয়ের সদস্যরা। আরিফ সাটুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় আগে থেকেই অবস্থান করছিল।

বিজ্ঞাপন

র‌্যাবের হাতে আটক আবিরের সঙ্গে হাসপাতালে কথা বলে জানা গেছে, সে ১ হাজার ৪৫০ পিচ ইয়াবা কিনে ৫০টি পলিথিনের ছোট মোড়কে ভরে পানি দিয়ে গিলে খায়। এরপর সে সাটুরিয়ায় উদ্দেশে রওনা দেয়। এর আগেও একই কায়দায় ইয়াবার চালান বহন করেছে আবির। তখন পরিমাণ ছিল এক হাজার আটশত। এসব চালান মানিকগঞ্জে পৌঁছে দিয়ে সে পাঁচ হাজার টাকা করে পায়।

আবির আরও জানায়, এর আগে ঢাকার গাবতলীতে গাড়ির ভেতরে গাজা সেবনের অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছিলে সে। ওই সময় মাদক মামলায় ছয় মাস জেলও খাটে আবির। এর পর থেকেই বাসের হেলপার পরিচয়ের আড়ালে সে ইয়াবা পাচারের পেশা বেছে নেয়।

মঙ্গলবার বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আবিরের পেট থেকে ৭০টি ইয়াবা বের করা হয়েছে বলে জানায়েছেন এএসপি উনু মং। তিনি বলেন, ‘মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পেট থেকে এসব ইয়াবা বের করার প্রক্রিয়া চলছে।’ এ ঘটনায় আটক দুজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন