বিজ্ঞাপন

হামলায় হেফাজত নেতাদের সম্পৃক্ততা পেলে ব্যবস্থা: আইজিপি

March 31, 2021 | 1:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের হরতালে দেশের বিভিন্ন স্থানে রেলস্টেশন, থানাসহ সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও গাড়ি পোড়ানোর মামলায় কোথাও হেফাজত নেতাদের নাম উল্লেখ না করায় চলছে সমালোচনা। তবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ জানিয়েছেন, বিতর্ক এড়াতে হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা হয়নি। কারণ তারা অন স্পটে ছিল না। এরপরও তদন্তে সম্পৃক্ততা পেলে সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ মার্চ) দুপুরে হামলার শিকার আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

আইজিপি বলেন, নির্দেশদাতা যে ব্যক্তিই হোক, কাউকে ছাড় দেওয়া হবে না। সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মোদির সফর নয় বরং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করতেই এই হামলা করা হয়েছে। সরকারি অফিসে হামলা হয়েছে। রেলস্টেশন পুড়িয়ে দেওয়া হয়েছে। থানায় হামলা হয়েছে, ডাক বাংলোতে আগুন দেওয়া হয়েছে, সঙ্গীতশিক্ষা প্রতিষ্ঠান পোড়ানো হয়েছে। এসব কারা করেছে সবই বের হয়ে আসবে। হেফাজত নেতাদের ওপর ভর করে দেশবিরোধী অপশক্তি এই কাজ করেছে।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, মামলায় হেফাজত নেতাদের নাম দেওয়া হয়নি বিষয়টি এমন নয়, যারা হামলা করেছে তাদের নামে মামলা হয়েছে। যারা নির্দেশদাতা তাদের নামও তদন্তে বেরিয়ে আসবে। চিন্তার কোনো কারণ নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন