বিজ্ঞাপন

মোটরসাইকেলে রাইড শেয়ারিং ২ সপ্তাহের জন্য বন্ধ

March 31, 2021 | 6:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দুই সপ্তাহের জন্য মোটরসাইকেলের রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ করার নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বিজ্ঞাপন

বুধবার (৩১ মার্চ) বিআরটিএ’র উপপরিচালক (প্রকৌশল শাখা) বিমলেন্দু চাকমার সই করা এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার যে ১৮ দফা নির্দেশনা দিয়েছে, সেই নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে আগামী দুই সপ্তাহ মোটরসাইকেলে যাত্রী পরিবহন নিষেধ করা হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত (আপাতত দুই সপ্তাহ) রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দেওয়া হলো।

বিজ্ঞাপন

এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত সোমবার (২৯ মার্চ) ১৮ দফা নির্দেশনা জারি করে সরকার। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা নির্দেশনায় গণপরিবহনে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা দেওয়া হয়। সরকারের এই নির্দেশনার পর বিআরটিএ গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়।

আজ বুধবার রাজধানী ঘুরে দেখা গেছে, এরই মধ্যে এই নির্দেশনাগুলো পালন করতে শুরু করেছে পরিবহন সংস্থাগুলো। তাতে গণপরিবহনে যাত্রী কমেছে, একইসঙ্গে বিআরটিএ’র নির্দেশনা অনুযায়ী ভাড়া বেড়েছে ৬০ শতাংশ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন