বিজ্ঞাপন

সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে মামলার রায় ১১ এপ্রিল

April 1, 2021 | 4:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় জ্যেষ্ঠ সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ১১ এপ্রিল ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ এপ্রিল) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার রায় প্রস্তুত না হওয়ায় বিচারক রায় ঘোষণার জন্য নতুন তারিখ ধার্য করেন।

রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ২২ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত রায়ের জন্য এ তারিখ ঠিক করেন।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ১০ আগস্ট প্রবীর সিকদার তার ফেসবুকে তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে উল্লেখ করে মামলাটি করা হয়।

বিজ্ঞাপন

২০১৫ সালের ১৬ আগস্ট এ সাংবাদিকের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় মামলাটি দায়ের করেন জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। ওই রাতেই গ্রেফতার হন প্রবীর সিকদার। পরে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়।

ওই বছর ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. মনির হোসেন তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ ও উত্তরাধিকার নামে ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক।

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন