বিজ্ঞাপন

জাতীয় চলচ্চিত্র দিবসে ম্যুভিয়ানার আয়োজন

April 1, 2021 | 5:36 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যে কোনো জাতির জন্যই গুরুত্বপূর্ণ মাইলফলক। আর এই মাইলফলকে পৌঁছে দেশের সংস্কৃতিযাত্রার হিসাব খোঁজাটাও জরুরি বলে মনে করছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি। আর তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে ‘স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশের চলচ্চিত্র সংস্কৃতি’ শিরোনামে বিশেষ বক্তৃতা অনুষ্ঠানের আয়োজন করেছে ম্যুভিয়ানা।

বিজ্ঞাপন

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ বছরের পাকিস্তানি শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে রাজনৈতিক ও সাংস্কৃতিক লড়াই করে পূর্ব-বাংলার মানুষ ১৯৭১-এ রক্ত আর অশ্রুর নদীতে সাঁতরে ‘বাংলাদেশ’-এর জন্ম দেয়। সেই শিশু রাষ্ট্রটির বয়স আজ যখন পঞ্চাশ বছর তখন আর সব ক্ষেত্রের মতোই বাংলাদেশের চলচ্চিত্রকর্মীদের প্রশ্ন চলচ্চিত্র সংস্কৃতির কি অবস্থা স্বাধীন বাংলাদেশে?

অনেকগুলো প্রয়োজনীয় জিজ্ঞাসা ও উত্তরের আলোকে তৈরি হয়েছে ‘স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশের চলচ্চিত্র সংস্কৃতি’ শিরোনামের বক্তৃতা। বক্তৃতা প্রদান করবেন চলচ্চিত্র নির্মাতা ও লেখক, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন।

বিজ্ঞাপন

‘স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশের চলচ্চিত্র সংস্কৃতি’ শিরোনামের বক্তৃতাটি শনিবার (৩ এপ্রিল) রাত সাড়ে ৮টায় অনলাইনে অনুষ্ঠিত হবে। সঞ্চালনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক চলচ্চিত্র নির্মাতা অদ্রি হৃদয়েশ। সরাসরি সম্প্রচার করা হবে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির ফেসবুক পেজ https://www.facebook.com/Moviyana লিংকে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন