বিজ্ঞাপন

তিন ফরম্যাটের একটি থেকে তামিমের অবসরের ইঙ্গিত

April 2, 2021 | 3:35 pm

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে হুট করেই জানা গেল, টি-টোয়েন্টি সিরিজটা খেলছেন না তামিম ইকবাল। ব্যক্তিগত কারণে দেশে ফিরে আসার কথা বলেছিলেন তামিম। তবে ওয়ানডে অধিনায়কের হঠাৎ দেশে ফেরা নিয়ে কিছু ভিন্ন কথাও উড়ছে ক্রিকেট পাড়ায়।

বিজ্ঞাপন

ইদানিং তামিমের স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন উঠছে মাঝেমধ্যেই। বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র সেঞ্চুরির মালিক টি-টোয়েন্টিতে সর্বশেষ ২৯ ইনিংসে ফিফটি করেছেন ৩টি। এদিকে সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে কী টি-টোয়েন্টি সিরিজ না খেলে তার এই দেশে ফেরৎ আসাটা পরিকল্পিত? এসব আলোচনার মধ্যেই অবসর প্রসঙ্গে কথা বললেন তামিম। ক্যারিয়ার দীর্ঘ করতে কোনো একটি নির্দিষ্ট ফরম্যাট ছাড়ার চিন্তা করতে পারেন, বলেছেন বাঁহাতি তারকা ওপেনার।

একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রশ্নের উত্তরে তামিম বলেছেন, ‘আমি যদি আরও চার-পাঁচ বছর খেলতে চাই, মনে হয় না আমি তিন ফরম্যাটের সবগুলো খেলতে পারবো। এটা সম্ভব না। আমাকে দুটি ফরম্যাট বাছাই করতে হবে, যা আমার কাছে গুরুত্বপূর্ণ যেখানে আমি দলের জন্য অবদান রাখতে পারবো। এটা হতে পারে এখনই অথবা ছয় মাস পর। এমনকি হতে পারে একটা ফরম্যাট খেললাম।’

সিদ্ধান্ত যখনই নেন না কেন তাতে সবাইকে চমকে দেবেন বলে রাখলেন তামিম, ‘আমি জানি কত দিন খেলতে চাই কিংবা আমার কি অর্জন করার আছে। এটা আমি এখনই বলতে চাই না। যদি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা করতে চাই, কিছু না কিছু ছাড়তেই হবে। শিগগিরই কিংবা পরে আমি অনেক মানুষকে অবাক করবো। দল ও আমার ক্যারিয়ারের জন্য এটাকে ঠিক মনে করলে অবশ্যই আমি সিদ্ধান্ত নেবো। কঠিন সিদ্ধান্ত নিতে আমি কখনও সংকোচবোধ করিনি।’

বিজ্ঞাপন

সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান, সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তামিম ইকবাল। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি ২৩টি, ফিফটি ৮৫টি। টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচ খেলে ২৪.০৮ গড়ে ৭টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিতে ১ হাজার ৭৫৮ রান করেছেন তিনি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন