বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি মেনেই মেডিকেল ভর্তি পরীক্ষা হয়েছে: মহাপরিচালক

April 2, 2021 | 6:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্যবিধি মেনেই সারাদেশে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২ এপ্রিল) বিকেলে অধ্যাপক ডা. এনায়েত সারাবাংলাকে বলেন, আমি নিজেই আজ কয়েকটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেছি। প্রতিটি স্থানেই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন- পরীক্ষা কেন্দ্রের বাইরে ছিল ব্যাপক ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে ৩ ফুট দূরত্ব নিশ্চিত করা হয়নি, পরীক্ষাকেন্দ্রের বাইরে অনেক জনসমাগম ছিল— দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় মেডিকেল ভর্তি পরীক্ষার এই চিত্র কতটুকু ঝুঁকিপূর্ণ, তা জানতে চাওয়া হয় অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের কাছে।

বিজ্ঞাপন

জবাবে তিনি বলেন, সব পরীক্ষাকেন্দ্রেই তিন ফিট দূরত্বে বসেছে সবাই। যদি কোনো ব্যাতিক্রম ঘটে থাকে, সে বিষয়ে জানালে আমরা সেই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলব। আর বাইরে যে জনসমাগম, সেটি তো আসলে আমাদের দায়িত্ব না। পরীক্ষাকেন্দ্রে সবকিছু দেখার দায়িত্ব আমাদের। সেটি আমরা স্বাস্থ্যবিধি মেনেই করেছি। সবার মুখে মাস্ক ও সবার জন্য হ্যান্ড স্যানিটাইজারের সরবরাহ আমরা নিশ্চিত করেছি। স্বাস্থ্যবিধি মেনেই এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ডা. এনায়েত আরও এখান থেকে সংক্রমণের কোনো সম্ভাবনা আছে কি না— সে বিষয়ে এখনই তো কিছু বলতে পারছি না। আমরা যেহেতু পরীক্ষা হলে স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু পালন করেছি, তাই আমাদের পক্ষ থেকে অন্তত কোনো ত্রুটি ঘটেনি— এটা বলতে পারি।

এর আগে, শুক্রবার সকাল ১০টায় দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোর ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিভিন্ন পরীক্ষাকেন্দ্র থেকে পাওয়া তথ্য বলছে, প্রতিটি পরীক্ষাকেন্দ্রের সামনেই পরীক্ষার আগে-পরে ছিল পরীক্ষার্থী-অভিভাবকদের ভিড়। ফলে পরীক্ষাকেন্দ্রের বাইরে স্বাস্থ্যবিধি অনুসরণের কোনো সুযোগই ছিল না। পরীক্ষাকেন্দ্রেও সবখানে পরীক্ষার্থীদের তিন ফুট দূরত্বে বসানোর ব্যবস্থা করা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন