বিজ্ঞাপন

বইমেলায় বিমান ধরের বই ‘অনন্তপুর’

April 2, 2021 | 9:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বইমেলায় বের হয়েছে লেখক বিমান ধরের বই ‘অনন্তপুর।’ বইটি পাওয়া যাচ্ছে পেন্ডুলামের স্টলে (৪৪৮)।

বিজ্ঞাপন

বিমান ধরের জন্ম ও বসবাস সিলেটে। বিজ্ঞান ও বাণিজ্যের ছাত্র। তবে নানা বিষয়ে জানতে আগ্রহী।

বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি যোগ দিয়েও নিয়মের বাধ্যবাধকতার সঙ্গে মানিয়ে নিতে না পারায় আপাতত অবসর যাপন ও আকাশকুসুম কল্পনা করা। এর ফাঁকে পাহাড়ে চড়া, টুকটাক লেখালেখিসহ নানান 'অনুৎপাদনশীল' কর্মকাণ্ড।

বিজ্ঞাপন

ছোটবেলা থেকে পত্রপত্রিকায় লেখালেখির অভ্যাস খামখেয়ালি জীবনের কারণে খেই হারিয়েছিল অনেকটা। ফেসবুক ও ব্লগের কল্যান্যে আবার ফিরেছে। মূলত রম্যরচনার জন্য জনপ্রিয় এই লেখক সবাইকে চমকে দেন তার প্রথম বই 'ডাকবাক্সের খোঁজে'র মাধ্যমে। চলিত বাংলায় এর আগে পত্রকাব্য লেখার ইতিহাস খুঁজে পাওয়া গেল না। সম্পূর্ণ ভিন্ন ও অভাবনীয় এই ধারণা পরিচিতজনদের করেছে বিস্মিত। আর সব বয়সী পাঠককে করেছে মন্ত্রমুগ্ধ।

এবার 'অনন্তপুর' এর মাধ্যমে তিনি ফিরে এসেছেন পুরনো ঘরানা- রম্যে। লেখালেখি নিয়ে সারাক্ষণ পরীক্ষা-নিরীক্ষায় আগ্রহী এই লেখক সায়েন্স ফিকশন 'অনন্তপুর'এর মাধ্যমে তুলে এনেছেন কীর্তিমান ব্যক্তিদের কথা, ভবিষ্যত পৃথিবীতে বাঙালিদের অবস্থানসহ নানান অভূতপূর্ব বিষয়। এতে এসেছে দর্শন, প্রেম, বিজ্ঞান, রম্যসহ বিচিত্র বিষয়। এই মেলবন্ধন অনন্তপুরকে করেছে অনন্য।

বিজ্ঞাপন

এমন কিছু আগে কেউ ভেবেছেন কি? মনে হয় না। লিখেননি এটা নিশ্চিত। উল্লেখ্য যে, 'অনন্তপুর' লেখকের দ্বিতীয় বই হলেও এটি তার প্রথম পাণ্ডুলিপি এবং কল্প-গল্প সিরিজের প্রথম উপন্যাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন