বিজ্ঞাপন

৯৯৯ সেবার উদ্বোধন করলেন জয়

December 12, 2017 | 11:49 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশী সেবা ‘৯৯৯’ নম্বরের সম্প্রসারিত ব্যবহারের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি  বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা উদ্বোধন করেন তিনি।

৯৯৯ সেবার উদ্বোধনকালে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পরিকল্পনা শুধু আজকের না ভবিষ্যতের, আমরা ভবিষ্যতের বাংলাদেশ কেমন দেখতে চাই। আমরা চাই সরকারের সব সেবা জনগণের দুয়ারে পৌঁছে দেওয়া।

জয় বলেন, নাগরিক সব সুবিধাকে সহজলভ্য করে আগামীর দেশ গড়তে পরিকল্পনা বাস্তবায়ন করছে আওয়ামী লীগ। মার্কিন যুক্তরাষ্ট্রে আদলে প্রযুক্তি সেবা পাবে দেশবাসী।

বিজ্ঞাপন

পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সহ সবার জন্য জরুরি সাহায্যে পুলিশ সদর দপ্তরের ট্রিপল নাইন এর আনুষ্ঠানিক সূচনা করে এভাবেই নিজের প্রত্যাশা ও প্রত্যয় রাখেন জয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যেই চালু হচ্ছে জাতীয় জরুরি সেবা ৯৯৯ কার্যক্রম।

সেবাটির উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং বাংলাদেশ পুলিশের ইন্সেপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বিজ্ঞাপন

দেশের যে কোনো নাগরিক জরুরি প্রয়োজনে ৯৯৯ এ কল করে পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা গ্রহণ করতে পারবেন। ৯৯৯ সেবাটি সম্পূর্ণ টোলমুক্ত অর্থাৎ এ নম্বরে কল করলে কোন ফি দিতে হবে না।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন