বিজ্ঞাপন

রিসোর্ট ভেঙে মামুনুলকে নিয়ে গেছেন হেফাজত কর্মীরা

April 3, 2021 | 9:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে স্থানীয়দের কাছে অবরুদ্ধ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে রিসোর্ট ভেঙে ‘উদ্ধার করে’ নিয়েছেন গেছেন তার অনুসারীরা। একজন নারীকে নিয়ে ওই রিসোর্টের ৫০১ নম্বর রুমে অবস্থান করার সময় স্থানীয়রা তাকে অবরুদ্ধ করেন। তবে মামুনুল হক দাবি করেছেন, তার সঙ্গে থাকা নারীকে তিনি দুই বছর আগে বিয়ে করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (৩ এপ্রিল) রাত ৮টার দিকে মাওলানা ইকবালের নেতৃত্বে হেফাজতে ইসলামীর শত শত নেতাকর্মী রয়েল রিসোর্টে হামলা চালায়।

আরও পড়ুন- রিসোর্টে নারীসহ অবরুদ্ধ মামুনুল হক

পুলিশ জানিয়েছে, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মামুনুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। তারা এই রিসোর্টে কেন এসেছেন, তাদের পরিচয় কী, বিয়ের কাগজপত্র আছে কি না— বিষয়গুলো জানতে চাইছিলেন তারা। এর একপর্যায়ে হেফাজতের নেতাকর্মীরা এসে রিসোর্টে ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করেন। পরে একদল কর্মী রিসোর্টে ঢুকে পঞ্চম তলার ৫০১ নম্বর কক্ষ থেকে মামুনুল হক ও তার সঙ্গী নারীকে নিয়ে বের হয়ে যান।

বিজ্ঞাপন

স্থানীয় মোগড়াপাড়ার বাসিন্দা আরমান বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মামুনুল হককে নিয়ে আসার পর তিনি সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এসময় মহাসড়কের দুই দিকের যান চলাচল বন্ধ করে দেন হেফাজত কর্মীরা। পরে তারা সেখান থেকে চলে যান। তবে সেখান থেকে মামুনুল হককে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তা বলতে পারেননি তিনি।

জানতে চাইলে সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সাইদ জামান বলেন, মামুনুল হকের দাবি অনুযায়ী তার তথ্য যাচাই করা হচ্ছিল। এর মধ্যে কেউ তাকে অপমানজনক কোনো কথা বলেননি। তাকে সসম্মানেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কোনো ডক্যুমেন্ট দেখানোর আগেই মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যান তার অনুসারীরা। রিসোর্টে হামলা হয়েছে। রিসোর্ট কর্তৃপক্ষ চাইলে পরবর্তী সময়ে যেকোনো পদক্ষেপ নিতে পারেন।

এর আগে, শনিবার বিকেল ৩টার দিকে স্থানীয় জনতা ওই রিসোর্টের ৫০১ নম্বর কক্ষ অবরোধ করেন। ওই কক্ষেই একজন নারীকে নিয়ে অবস্থান করছিলেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক। স্থানীয়দের অভিযোগ, মামুনুল হক ওই নারীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে লিপ্ত। তারা এ বিষয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, দ্বিতীয় স্ত্রী হিসেবে দুই বছর আগে মেয়েটিকে বিয়ে করেছেন তিনি। সোনারগাঁও এলাকায় ঘুরতে এসে শনিবার জোহরের নামাজের পর ওই রিসোর্টে উঠেছিলেন বলে দাবি করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন