বিজ্ঞাপন

‘লকডাউন’ মানবে না চট্টগ্রামের আঞ্চলিক পরিবেশ অধিদফতর!

April 4, 2021 | 8:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ‍ব্যুরো: করোনা মোকাবিলায় ‘লকডাউন’ সংক্রান্ত মন্ত্রিপরিষদের আদেশ অমান্য করে পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের আওতাধীন সব কার্যালয় খোলা রাখা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ উপস্থিতির পক্ষেও অবস্থান নিয়েছেন পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মুফিদুল আলম।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের ‘লকডাউন’ শুরু হচ্ছে। জরুরি কাজ ছাড়া সরকারি, আধা সরকারি ও স্বায়িত্বশাসিত অফিস বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

কিন্তু পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চল কতৃর্পক্ষ নিজেদের জরুরি সেবার আওতায় দাবি করে স্বাস্থ্যবিধি মেনে শতভাগ অফিস খোলা রাখার আদেশ রোববার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছে। পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের অধীনে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবানসহ সাতটি জেলায় কার্যালয় আছে। সবমিলিয়ে জনবল সংখ্যা প্রায় একশ।

বিজ্ঞাপন

জানতে চাইলে চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মুফিদুল আলম সাংবাদিকদের বলেন, ‘লকডাউনে আমাদের কাজকর্ম চলবে। আমরা জরুরি সেবার মধ্যে পড়ি। কারণ বন্দরের সঙ্গে আমাদের কিছু কাজ রিলেটেড রয়েছে। এছাড়া বিভিন্ন জেলার সঙ্গে আমরা সম্পৃক্ত।’

শতভাগ উপস্থিতি সম্পর্কে তিনি বলেন, ‘বিভিন্ন জেলায় অফিস রয়েছে। সেখানে বেশি লোকবল তো নেই। তাই সবাই উপস্থিত থাকলে সমস্যা নেই। নির্দেশনায় বলা রয়েছে অফিসে সীমিত সংখ্যক কর্মী উপস্থিত থাকলেও তাদের আনা নেওয়ার ব্যবস্থা স্ব স্ব অফিসকেই করতে হবে।’

বিজ্ঞাপন

তবে চট্টগ্রাম অঞ্চলের সকল কার্যালয় খোলা থাকলেও আঞ্চলিক অধিদফতরের আওতাবহির্ভূত চট্টগ্রাম মহানগর কার্যালয় এবং গবেষণাগার কার্যালয় সরকারি নির্দেশনা অনুযায়ি জরুরি কিছু কাজকর্মের জন্য সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন অফিস প্রধানরা।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন