বিজ্ঞাপন

সাঁতারে এক দিনে তিন রেকর্ড

April 4, 2021 | 9:19 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে সাঁতারের দ্বিতীয় দিনে তিন রেকর্ড হয়েছে। তিনটি রেকর্ডই গড়েছে বাংলাদেশ নৌবাহিনীর তিন সাঁতারু। ২০০ মিটার ফ্রিস্টাইলে মাহফিজুর রহমান সাগর, ৫০ মিটার ফ্রিস্টাইলে আসিফ রেজা ও ৫০ মিটার বাটারফ্লাইয়ে সোনিয়া খাতুন রেকর্ড গড়েছেন।

বিজ্ঞাপন

রোববার (৪ এপ্রিল) মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ২০০ মিটার ফ্রিস্টাইলে ১ মিনিট ৫৮ দশমিক ২৫ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েছেন মাহফিজুর। ভেঙেছেন অবশ্য নিজের রেকর্ডই। ২০১৬ সালে এই ইভেন্টে তার টাইমিং ছিল ১ মিনিট ৫৮ দশমিক ৪৪ সেকেন্ড। আজ এ ইভেন্টে রুপা জিতেছেন সাগরের নৌবাহিনীর সতীর্থ আসিফ রেজা (২ মিনিট ০ দশমিক ৮২ সেকেন্ড)। ব্রোঞ্জ পেয়েছেন সেনাবাহিনীর ফয়সাল আহমেদ (২ মিনিট ২ দশমিক ৪৬ সেকেন্ড)।

৫০ মিটার ফ্রিস্টাইলে আসিফ রেজাও ভেঙেছেন নিজের রেকর্ড। ২০১৯ সালে ৫০ মিটার ফ্রিস্টাইলে তার টাইমিং ছিল রেকর্ড ২৩ দশমিক ৮৫ সেকেন্ড। আজ এই ইভেন্টে তার নতুন রেকর্ড টাইমিং ২৩ দশমিক ৩২ সেকেন্ড। এ ইভেন্টে মাহফিজুর (২৩ দশমিক ৯২ সেকেন্ড) রুপা ও সেনাবাহিনীর সিফাত উল্লাহ (২৪ দশমিক ৪০ সেকেন্ড) ব্রোঞ্জ পেয়েছেন।

নারী ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে রেকর্ড গড়েছেন সোনিয়া। রেকর্ড গড়ে সোনা জয়ের পথে ৫০ মিটার বাটারফ্লাইয়ে ৩০ দশমিক ৬৩ সেকেন্ড সময় নিয়েছেন তিনি। আগের রেকর্ডটি ছিল নাজমা খাতুনের দখলে। ২০১৬ সালে ৩১ দশমিক ১৭ সেকেন্ড সময় নিয়েছিলেন তিনি। আজ এই ইভেন্টে নৌবাহিনীর সোনিয়া আক্তার (৩১ দশমিক ২০ সেকেন্ড) রুপা ও সেনাবাহিনীর ফাতেমা আক্তার (৩১ দশমিক ৮২ সেকেন্ড) ব্রোঞ্জ পেয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন