বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধে বন্ধ অভ্যন্তরীণ ফ্লাইট তবে চালু আন্তর্জাতিক

April 5, 2021 | 5:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ভাইরাস গত এক সপ্তাহে হুট করেই বহুগুণ বেড়ে যাওয়ায় সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। আর এই কঠোর বিধিনিষেধে সকল অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তবে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে। এমনকি আন্তর্জাতিক ফ্লাইট ঠিক সময়েই ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে। ফ্লাইটে কোনো ধরনের বিলম্ব নেই।

বিজ্ঞাপন

সোমবার (৫ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান।

তিনি জানান, করোনার কারণে সরকার যে কঠোর বিধিনিষেধ আরোপ তার কারণে সিভিল অ্যাভিয়েশনের নির্দেশে সকল অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। তবে আন্তর্জাতিক ফ্লাইট চলছে কোনো ধরনের সমস্যা নেই।

এদিকে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, আন্তর্জাতিক ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে বিকেল ৫টায় হংকংয়ের একটি ফ্লাইট, বাংলাদেশ বিমানের বিজি৪০৩৫ বিমানটি শাহজালাল থেকে জেদ্দার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করবে বিকেলে ৫টা ৩৫ মিনিটে, ফ্লাই দুবাইয়ের এফজেড ৫৮৪ বিকেল ৫টা ৪৫ মিনিটে বিমানবন্দর ত্যাগ করবে। তবে বাংলাদেশ বিমানের সন্ধ্যা ৬টায় দোহার একটি ফ্লাইট থাকলেও সেটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

অপরদিকে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা থেকে আবুধাবীর উদ্দেশ্যে একটি ফ্লাইট যাবে। সন্ধ্যা ৭টায় বাংলাদেশ বিমানের বিজি৪৭ ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে। একই সময়ে স্পাইসজেট এয়ারের এসজি৭০৯৬ বিমানটি দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। সন্ধ্যা সাড়ে ৭টায় ইউএসবাংলা এয়ারলাইন্সের বিএস৩৩৩ বিমানটি দোহার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।

একই সময়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৭ বিমানটি দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি৩৫৮৯ বিমানটি রিয়াদের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। রাত ৮টায় ইউএস বাংলার বিএস৩৪১ বিমানটি দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে। রাত ৯টা ৪৫ মিনিটে কাতার এয়ারলাইন্সের কিউআর ৮৬৩৫ বিমানটি দোহার উদ্দেশ্যে রওয়ানা দেবে। রাত ৯টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমান ও ইউএস বাংলার দুটি বিমান মাস্কটের উদ্দেশ্যে রওয়ানা দেবে।

এ ছাড়া রাত ১০টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি২৭ ফ্লাইটটি আবুধাবীর উদ্দেশ্যে ঢাকা চেড়ে যাবে আর রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।

বিজ্ঞাপন

অন্যদিকে ঢাকায় আসার কথা রয়েছে যেসব আন্তর্জাতিক ফ্লাইটের সেগুলোর মধ্যে হচ্ছে বিকেল ৪টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট রিয়াদ থেকে ঢাকা আসবে। বিকেল ৫টা ৪৫ মিনিটে শারজা থেকে একটি ফ্লাইট ঢাকায় আসবে। সন্ধ্যা ৬টা ৫ মিনিটে ইন্টারস্কাইয়ের একটি ফ্লাইট আবুধাবি থেকে ঢাকায় আসবে।

একই সময়ে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকায় আসবে। ইউএস বাংলার একটি ফ্লাইট সন্ধ্যা ৭টায় দুবাই থেকে ঢাকায় আসবে এবং বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ৭টা ১৫ মিনিটে দিল্লী থেকে ঢাকায় আসবে। আবার ৭টা ৩৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট দোহা থেকে ঢাকায় আসবে। রাত ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট হংকং থেকে ঢাকায় আসবে। রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট সিঙ্গাপুর থেকে ঢাকায় আসবে।

অপরদিকে রাত ১১টা ১০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট রিয়াদ থেকে ঢাকায় আসবে। আর রাত ১১টা ২০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুবাই থেকে ঢাকায় আসবে। এ ছাড়া দিল্লি থেকে রাত ১১ টা ৪৫ মিনিটে একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

অপরদিকে করোনার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরের প্রবেশ গেইটেই দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শুধুমাত্র যাত্রীকেই বিমানবন্দরের ভেতরে প্রবেশের অনুমতি দিচ্ছেন। অন্যদিকে বিমানবন্দরে গিয়ে দেখা গিয়েছে বিদেশ থেকে আসা যাত্রীদের গ্রহণ করতে সারিসারি ব্যক্তিগত গাড়ি প্রিয়জনদের জন্য অপেক্ষা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন