বিজ্ঞাপন

ভৈরবে করোনার হার ৩০%, নিয়ন্ত্রণে মাঠে নেমেছে প্রশাসন

April 5, 2021 | 5:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ভৈরব (কিশোরগঞ্জ): সারাদেশে করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সোমবার (৫ এপ্রিল) থেকে মানুষের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এই নির্দেশনা বাস্তবায়ন করতে ভৈরব শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করছে স্থানীয় প্রশাসন। এছাড়াও উপজেলাটিতে করোনা সংক্রমণের হার ৩০ দশমিক ৭ শতাংশ। যেখানে সারাদেশে এই সংখ্যা ২৪ দশমিক ৩ শতাংশ।

বিজ্ঞাপন

সোমবার সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানার নেতৃত্বে ২টি ইউনিট এই অভিযান পরিচালনা করছে। এ সময় সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানার কারণে অনেককে জরিমানা করা হয়।

সরেজমিনে দেখা গেছে, অভিযানের মধ্যেই অনেকেই সরকারি বিধিনিষেধ অমান্য করে সড়কে যানবাহন চালাচ্ছে। তাছাড়া মহাসড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাস ও ট্রাক চলাচল করতে দেখা গেছে। আবার অনেকেই ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখছে। আবার অনেকেই মাস্ক ব্যবহার বা স্বাস্থ্যবিধি মানছে না।

বিজ্ঞাপন

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা জানান, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয় বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও লুবনা ফারজানার নেতৃত্বে ২টি ইউনিটের মাধ্যমে আমরা মাঠে কাজ করছি। আর যারা বিধিনিষেধ বা স্বাস্থ্যবিধি মানছে না তাদেরকে জরিমানা ও সতর্ক করা হচ্ছে।

এদিকে ভৈরবে গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত ৯৭২ জনের পজেটিভ ধরা পড়েছে এবং ১৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মো. খোরশিদ আলম ।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, সারাদেশে করোনা সংক্রমণের হার ২৪ দশমিক ৩ শতাংশ হলেও ভৈরবে এ হার ৩০ দশমিক ৭ শতাংশ। যা ভয়াবহ রূপ নিতে যাচ্ছে। অর্থাৎ এখনিই যদি সংক্রমণ নিয়ন্ত্রণে না রাখা যায়, তাহলে ভৈরবের অবস্থা ক্রমেই আরও খারাপের দিকে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন