বিজ্ঞাপন

লংকা সফরে টিম লিডার খালেদ মাহমুদ

April 6, 2021 | 5:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সদ্যসমাপ্ত নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের টিম লিডার হয়ে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এবার আসন্ন শ্রীলংকা সফরে এই দায়িত্ব দেখা যাবে খালেদ মাহমুদ সুজনকে।

বিজ্ঞাপন

শ্রীলংকা সিরিজ নিয়ে মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটি, গেম ডেভেলপমেন্ট, হাই পারফর্ম্যান্স ও নির্বাচকমণ্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত গৃহীত হয় যে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন কে এই সিরিজে টিম লিডার করে পাঠানো হচ্ছে।

দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত খালেদ মাহমুদ সুজন। সভা শেষে তিনি নিজেই সংবাদমাধ্যমকে একথা জানান।

খালেদ মাহমুদ বলেন, ‘অনুভূতির তো কিছু নাই, দায়িত্ব আবার একটা। এর আগে জালাল ভাই গিয়েছিলেন বোর্ড হয়তোবা ঘুরে ফিরে সবাইকে দিচ্ছে। বোর্ডের যেহেতু আস্থার জায়গা আছে আমাদের ওপরে। সেটা জালাল ভাই যাক আর আমি যাই বা আকরাম ভাই যাক। অবশ্যই এক্সসাইটেড, আবারো বাংলাদেশ টিমের সাথে যাবো।’

বিজ্ঞাপন

সাদা পোশাকের ক্রিকেটে টানা হারে বিপর্যস্ত বাংলাদেশ। এই ফরম্যাটে দৈন্য দশা কাটিয়ে উঠতে আসন্ন লংকা সিরিজকে তাই খুবই গুরুত্বপূর্ণ বলে অভিহিত করলেন খালেদ মাহমুদ।

‘খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ সামনে। আর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ মনে হয় আমার কাছে। যদিও আমরা টেস্টে পিছিয়ে আছি। সুতরাং যখনি টেস্ট ম্যাচ আসে মনে হয় কিভাবে আমরা ভালো করতে পারি, জিততে পারি।’

‘অবশ্যই আমরা একটা ভালো দল। যদিও বা আমরা দেশের মাটিতে দুটো সিরিজ পারিনি, আফগানিস্তান বা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছি। হয়তো আমাদের ছোট খাটো ভুল ত্রুটি ছিল। এগুলা কাটিয়ে উঠতে চাইবো যে শ্রীলংকায় ভালো কিছু করতে। শ্রীলংকায় আমরা জানি যে পাল্লেকেলেতে দুটি টেস্ট হবে। সেখানে ব্যাট করার জন্য উইকেটটা ভালো, স্পোর্টিং উইকেট। তাই আমি মনে করে আমরা ভালো টেস্ট ম্যাচ খেলব।’ যোগ করেন খালেদ মাহমুদ।

বিজ্ঞাপন

স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট খেলতে চলতি মাসের ১২ তারিখে দেশ ছাড়বে লাল সবুজের দল। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল ও দ্বিতীয়টি ২৯ এপ্রিল।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন