বিজ্ঞাপন

শেষ মুহূর্তের গোলে বুরুশিয়াকে হারাল ম্যানসিটি

April 7, 2021 | 2:53 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ ইতিহাদে বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে প্রায় ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতেই রাখে ম্যানচেস্টার সিটি। কেভিন ডি ব্রুইনের ১৯ মিনিটের মাথায় করা গোলে এগিয়ে জয়ের স্বপ্নই দেখছিল সিটিজেনরা। ৮৪ মিনিটে মার্কো রয়েসের করা গোলে স্বপ্ন ভঙ্গ হতে বসেছিল সিটির। তবে না ৯০ মিনিটে ফিল ফোডেনের দুর্দান্ত গোলে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই দুর্দান আক্রমণ সাজিয়ে বসে সিটিজেনরা। আর তাই তো গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি সিটিকে। ম্যাচের ১৯ মিনিটের মাথায় রিয়াদ মাহারেজের অ্যাসিস্ট থেকে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন কেভিন ডি ব্রুইন।

২৪তম মিনিটে এর্লিং হালান্ড বল নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে গোলের সুযোগ হাতছাড়া হয় ডর্টমুন্ডের। খেলার সময় আধা ঘণ্টা স্পর্শ করতেই ডি বক্সের ভেতর রদ্রিকে ফাউল করায় ডর্টমুন্ডের এমরি ক্যানকে হলুদ কার্ড দেখান রেফারি আর সিটিকে উপহার দেন পেনাল্টি। তবে ভিএআরের সাহায্য নিয়ে পরবর্তীতে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত থেকে সরে আসেন। এরপর ৩৭ মিনিটে তরুণ জুড বেলিংহাম ডর্টমুন্ডের হয়ে গোল করলেও তা অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুর্দান্ত এক আক্রমণে সিটির রক্ষণকে পেছনে ফেলে বল নিয়ে এগিয়ে যান এর্লিং হালান্ড। তবে শেষ মুহূর্তে ফ্লিক করে বল জালে জড়াতে গিয়ে সোজা সিটির গোলরক্ষক এডারসনের শরীরে মেরে দেন। আর তাতেই আরও একবার রক্ষা পায় সিটি। খেলার ৬৫ মিনিটের মাথায় ডি ব্রুইনের দুর্দান্ত এক পাস থেকে বল পেয়ে ফিল ফোডেন শেষটা আঁকতে পারেননি।

এরপর কেভিন ডি ব্রুইনের একের পর এক দুর্দান্ত সব আক্রমণের পরেও গোল ব্যবধান বাড়ছিল না সিটিজেনদের। উল্টো ম্যাচের ৮৪ মিনিটে হালান্ডের অ্যাসিস্ট থেকে গোল করে ডর্টমুন্ডকে সমতায় ফেরান মার্কো রয়েস। তবে নাটকের শেষ এখানেই নয়। নির্ধারিত ৯০ মিনিটের সময় কেভিন ডি ব্রুইন দুর্দান্ত এক পাসে খুঁজে নেন ইয়াকি গুন্দোয়ানকে, এরপর এই জার্মান বল বাড়ান ফিল ফোডেনের উদ্দেশে; বল পেয়ে ফোডেন দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান। আর সিটির জয় নিশ্চিত করেন।

কেভিন ডি ব্রুইনের ১৯ মিনিটের গোল এবং ফিল ফোডেনের ৯০ মিনিটের গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। আর ডর্টমুন্ডের হয়ে একমাত্র গোলটি করেন মার্কো রয়েস। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বুরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে আগামি ১৫ এপ্রিল মুখোমুখি হবে দুই দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন