বিজ্ঞাপন

একদিনে তৃতীয় সর্বোচ্চ ৬৩ জনের মৃত্যু

April 7, 2021 | 4:21 pm

সারাবাংলা ডেস্ক

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মৃত্যুর সংখ্যায় এটি তৃতীয় সর্বোচ্চ।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ৩০ জুন করোনা সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন ৬৪ জন। দুই দিন আগেও একদিনে করোনা সংক্রমণে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল এটিই। তবে গতকাল মঙ্গলবার (৬ এপিল) দেশে করোনা সংক্রমণ নিয়ে একদিনে ৬৬ জনের মৃত্যু হয়। এটিই এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

বুধবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের তাদের সবাই হাসপাালে মারা গেছেন। তাদের মধ্যে ৩৯ জন পুরুষ, ২৪ জন নারী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে ৭ হাজার ৮২ জন পুরুষ (৭৪ দশমিক ৯৭ শতাংশ) ও ২ হাজার ৩৬৫ জন নারী (২৫ দশমিক ০৩ শতাংশ) মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যে ৬৩ জন মারা গেছেন, তাদের মধ্যে ৪০ জন ষাটোর্ধ্ব, ১২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর ও পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী দুই জন, ২১ থেকে ৩০ বছর বয়সী তিন জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী একজন মারা গেছেন।

বিজ্ঞাপন

এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মৃতদের অর্ধেকের বেশিই ষাটোর্ধ্ব। তাদের সংখ্যা ৫ হাজার ৩০৩ জন (৫৬ দশমিক ১৩ শতাংশ)। এছাড়া ২ হাজার ৩২৪ জনের (২৪ দশমিক ৬০ শতাংশ) বয়স ৫১ থেকে ৬০ বছর, ১ হাজার ৫৯ জনের (১১ দশমিক ২১ শতাংশ) বয়স ৪১ থেকে ৫০ বছর। বাকি ৭৬১ জনের (৮ দশমিক ০৫ শতাংশ) বয়স ৪০-এর নিচে।

মৃত এই ৬৩ জনের ৪১ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১০ জন। এছাড়া রাজশাহী বিভাগের চার জন, সিলেট বিভাগের তিন জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগের দুই জন করে এবং বরিশাল বিভাগের একজন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

বিজ্ঞাপন

এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মৃতদের অর্ধেকেরও বেশি ঢাকা বিভাগের। ৯ হাজার ৪৪৭ জনের মধ্যে মধ্যে ৫ হাজার ৪৩৯ জনই এই বিভাগের, যা মোট মৃত্যুর ৫৭ দশমিক ৫৭ শতাংশ। দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ৬৯৪ জন মারা গেছেন চট্টগ্রাম বিভাগে, যা মোট মৃত্যুর ১৭ দশমিক ৯৩ শতাংশ। তৃতীয় সর্বোচ্চ ৬ দশমিক ৩২ শতাংশ বা ৫৯৭ জন মারা গেছেন খুলনা বিভাগের।

বাকিদের মধ্যে রাজশাহী বিভাগে মারা গেছেন ৫১৭ জন (৫ দশমিক ৪৭ শতাংশ), রংপুর বিভাগে ৩৮১ জন (৪ দশমিক ০৩ শতাংশ), সিলেট বিভাগে ৩৩২ জন (৩ দশমিক ৫১ শতাংশ), বরিশাল বিভাগে ২৮০ জন (২ দশমিক ৯৬ শতাংশ) ও ময়মনসিংহ বিভাগে ২০৭ জন (২ দশমিক ১৯ শতাংশ)।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন