বিজ্ঞাপন

আবারও পি কে হালদারসহ ১২৯ খেলাপিকে হাইকোর্টে তলব

April 7, 2021 | 5:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার কাণ্ডে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিংয়ের ১২৯ ঋণখেলাপিকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৪ ও ২৫ মে তাদের হাজির হতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
ইন্টারন্যাশনাল লিজিং ফিনান্সিয়াল সার্ভিস লিমিটেডের পিকে হালদারসহ ১২৯ ঋণখেলাপিকে তলবের লিখিত আদেশ গত ৫ এপ্রিল প্রকাশ করেছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ। এর আগে গত ১৬ মার্চ হাইকোর্ট তাদের তলব করে আদেশ দিয়েছিলেন।
বিজ্ঞাপন
আদালতে ইন্টারন্যাশনাল লিজিং ফিনান্সিয়াল সার্ভিস লিমিটেডের পক্ষে ছিলেন আইনজীবী মাহফুজুর রহমান মিলন।
বিজ্ঞাপন
লিখিত আদেশের প্রকাশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন আইনজীবী মাহফুজুর রহমান মিলন।
বিজ্ঞাপন
তিনি জানান, প্রতিষ্ঠানটি ১২৯ খেলাপির কাছে পাওনা প্রায় ১ হাজার ৮০০ কোটি টাকা। এ কারণে সম্প্রতি তারা ১২৯ খেলাপিকে তলবের জন্য হাইকোর্টে আবেদন করেছিলেন।
বিজ্ঞাপন
এর আগে গত ৯ মার্চ অবসায়ন প্রক্রিয়ার মধ্যে থাকা আরেকটি আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের (পিএলএফএসএল) ২৮৬ জনকে তলব করেছিলেন। ওইদিন দেওয়া আদেশ ১৫ মার্চ প্রকাশ করা হয়েছিল।
এরপর গত ২৩, ২৫ ফেব্রুয়ারি এবং ৯ মার্চ ১৬৪ জন খেলাপি আদালতে হাজির হয়েছিলেন। কিন্তু ১২২ জন খেলাপি আদালতে হাজির হননি। তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছিলেন হাইকোর্ট।
আদেশে আদালত বলেন, আদালতের নির্দেশের পরও যে ১২২ ঋণ খেলাপি ব্যক্তি বা সত্বা নির্ধারিত তারিখে হাজির হননি, পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তারা যেন দেশত্যাগ করতে না পারেন সেজন্য সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাকে সতর্ক এবং সজাগ থাকতে নির্দেশ দেওয়া হয়।
একইসঙ্গে এই ১২২ ব্যক্তির বর্তমান ঠিকানা সরবরাহ করতে পিএলএফএসএল সাময়িক অবসায়ক (প্রবেশনাল লিক্যুডেটর) মো. আসাদুজ্জামানকে নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থা এবং রাষ্ট্রকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দিতে বলা হয়।

সারাবাংলা/কেআইএফ/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন