বিজ্ঞাপন

পাকিস্তানকে ফের নিষিদ্ধ করল ফিফা

April 7, 2021 | 6:33 pm

স্পোর্টস ডেস্ক

আবারও পাকিস্তানকে ফুটবলের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। এবারের অভিযোগ তৃতীয় পক্ষের হস্তক্ষেপ।

বিজ্ঞাপন

আজ বুধবার (৭ এপ্রিল) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা। একই সঙ্গে সরকারি হস্তাক্ষেপের কারণে আাফ্রিকান দেশ চাদের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে ফিফা।

পাকিস্তান ফুটবল ফেডারেশনের ফিফা অনুমোদিত কার্যনির্বাহী কমিটিকে সম্প্রতি সরকারি হস্তক্ষেপে ভেঙে দেওয়া হয়েছে। সেই কারণেই মূলত নিষেধাজ্ঞার মতো সিদ্ধান্ত নিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ফিফার বিবৃতিতে বলা হয়েছে, এই নিষেধাজ্ঞা তখনই উঠবে যখন ফিফা অনুমোদিত কার্যনির্বাহী কমিটি ফেডারেশনের দায়িত্ব নিবে।

বিজ্ঞাপন

এর আগে ২০১৭ সালে পাকিস্তান ফুটবল ফেডারেশনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল ফিফা। আদালতের নির্দেশে গঠিত কমিটি ফেডারেশনের দায়িত্ব নিলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল ফিফার পক্ষ থেকে। পরে ফিফার হস্তক্ষেপে নতুন একটা কমিটি দায়িত্ব নিলে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

এদিকে, আফ্রিকার দেশ চাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ফেডারেশনে দেশটির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের হস্তক্ষেপের কারণে। ঠিক একই কারণে গত মাসে আফ্রিকা নেশন্স কাপে খেলতে দেওয়া হয়নি দেশটিকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন