বিজ্ঞাপন

করোনা পরীক্ষার মনগড়া রিপোর্টের অভিযোগ প্রাভা হেলথের বিরুদ্ধে

April 7, 2021 | 7:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনায় আক্রান্ত হিসেবে ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ এনে ঢাকার বনানীর প্রাভা হেলথ অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে আইনি নোটিশ পাঠিয়েছেন চট্টগ্রামের একজন জ্যেষ্ঠ্য আইনজীবী। এতে তিনি ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন।

বিজ্ঞাপন

বুধবার (৭ এপ্রিল) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর আবদুস সাত্তারের পক্ষে অ্যাডভোকেট আহসানুল হক হেনা এ লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

ঢাকার বনানীর প্রাভা হেলথ অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, সিনিয়র ডিরেক্টর ডা. জাভেদ হোসাইন এবং জুনিয়র সায়েন্টিফিক অফিসার রেজোয়ান আল রিমনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, হৃদরোগে আক্রান্ত আবদুস সাত্তার গত মাসে ঢাকায় এনজিওগ্রাম করাতে যান। কিন্তু কোভিড টেস্ট ছাড়া এনজিওগ্রাম সম্ভব নয় বিধায় তিনি ২০ মার্চ বিকেল ৪টায় প্রাভা হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মিরপুর কেন্দ্রে করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। পরদিন বিকেল ৪টা ৪০ মিনিটে তাকে কোভিড পজেটিভ হিসেবে রিপোর্ট দেওয়া হয়।

বিজ্ঞাপন

আবদুস সাত্তার সারাবাংলাকে বলেন, ‘আমার শরীরে কোভিডের কোনো লক্ষণই ছিল না। এমনিতেই আমার হার্টের অসুখ, এই রিপোর্ট পেয়ে আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ি। আমি তাদের রিপোর্টে দেখি, নমুনা সংগ্রহের সময় উল্লেখ করা হয়েছে ২০ মার্চ রাত ৯টা ৩১ মিনিটে। অথচ আমার নমুনা সংগ্রহ করা হয়েছে বিকেল ৪টায়। নমুনা গ্রহণের সময় দেখানো হয়েছে পরদিন দুপুর দেড়টায়। এতে আমার সন্দেহ হয়। আমি আবার ঢাকার এএনজেড হাসপাতালে নমুনা পরীক্ষা করাই। সেখানে ২১ মার্চ স্যাম্পল দিয়ে ওইদিনই ফলাফল পাই। কোভিড নিগেটিভ আসে।’

কোভিড নিগেটিভ আসার পর আবদুস সাত্তার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে হৃদরোগের চিকিৎসা নেন এবং ২টি রিং প্রতিস্থাপন করেন বলে নোটিশে উল্লেখ করা হয়।

আবদুস সাত্তারের অভিযোগ, প্রাভা হেলথ থেকে যে রিপোর্ট সেটি ভুল ও মনগড়া। সেই রিপোর্টের ভিত্তিতে যদি তিনি হৃদরোগের চিকিৎসা না করতেন তাহলে তার মৃত্যুর সম্ভবনা ছিল।

বিজ্ঞাপন

‘ভুল রিপোর্ট দিয়ে আমাকে তারা মানসিকভাবে বিপর্যস্ত করেছে। এটা স্পষ্টতঃ প্রতারণা ও বিশ্বাসভঙ্গের সামিল। আমার ২০ লাখ টাকা আর্থিক ও মানসিক ক্ষতিসাধন করেছে প্রতিষ্ঠানটি। এজন্য আমি নোটিশ দিয়েছি। নোটিশ পাওয়ার ১০ দিনের মধ্যে আমাকে ক্ষতিপূরণের টাকা না দিয়ে আমি আদালতে মামলা করব’- বলেন আইনজীবী আবদুস সাত্তার।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন