বিজ্ঞাপন

রোনালদো-দিবালার গোলে নাপোলিকে হারল জুভেন্টাস

April 8, 2021 | 2:23 am

স্পোর্টস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’র তৃতীয় রাউন্ডে নাপোলিকে আতিথ্য দেওয়ার কথা ছিল জুভেন্টাসের। তবে সেবার করোনা পরিস্থিতির কারণে ম্যাচটি সাময়িকভাবে স্থগিত করা হয়। অবশেষে ওই ম্যাচটি মাঠে গড়াল। আর তুরিনের অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ক্রিস্টিয়ানো রোনালদো এবং পাওলো দিবালার গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে জুভে। নাপোলির হয়ে একমাত্র গোলটি করেন লরেঞ্জো ইনিসিনিয়ে।

বিজ্ঞাপন

এই জয়ে  ২৯ ম্যাচে ১৭ জয় ও আট ড্র আর ৪ হারে ৫৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে জুভেন্টাস। রোনালদোদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে দুই নম্বরে এসি মিলান। আর সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ইন্টার মিলান। ২৯ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে নাপোলির অবস্থান পাঁচে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রোনালদো। ডান দিক থেকে দানিলোর ক্রসে কাছ থেকে ঠিকমতো হেড করতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড। বল তার মাথা ছুঁয়ে পোস্টের বাইরে দিয়ে যায়। তবে গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি। খেলার ১৩ মিনিটের মাথায় ফেদেরিকো চিয়েসা ডান দিকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল বাড়ান ডি-বক্সে। প্রথম স্পর্শে নিচু শটে সহজেই জাল খুঁজে নেন রোনালদো।

চলতি মৌসুমে এটি রোনালদোর ২৬তম গোল। সিরি আ’র শীর্ষ গোলদাতা এখন তিনিই।

বিজ্ঞাপন

বিরতির আগে হুয়ান কুয়াদ্রাদোর জোরালো শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি নাপোলির গোলরক্ষক। উড়িয়ে মেরে সমতা ফেরানোর সুযোগ হারান সফরকারীদের ফরোয়ার্ড ইনসিনিয়ে। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে কাছ থেকে জিওভান্নি দি লোরেঞ্জোর শট দারুণ দক্ষতায় ফেরান জুভে গোলরক্ষক জানলুইজি বুফ্ফন। পরের মিনিটে ডান দিকের বাইলাইনের কাছ থেকে কুয়াদ্রাদোর ক্রসে চিয়েসার হেড লক্ষ্যে থাকেনি।

এরপর দীর্ঘ তিন মাস পর মাঠে নামা পাওলো দিবালা বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন। আর নামার তিন মিনিটের মাথায় গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্পট কিকে ব্যবধান কমান ইনসিনিয়ে। তাতে অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়তে সমস্যা হয়নি রোনালদো-দিবালাদের। শেষ পর্যন্ত ওই ২-১ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন