বিজ্ঞাপন

পোর্তোকে হারিয়ে সেমিতে এক পা চেলসির

April 8, 2021 | 3:06 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে তুলনামূলক সহজ প্রতিপক্ষই পেয়েছিল চেলসি। কিন্তু জুভেন্টাসকে বিদায় করে দিয়ে শেষ আটে জায়গা করে নেওয়া পোর্তোও সহজে ছেড়ে দেওয়ার মতো নয়। কিন্তু পোর্তোর বিপক্ষে বল নিজেদের দখলে রেখে দারুণ আক্রমণ সাজিয়ে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে চেলসি। অল ব্লুজদের হয়ে গোল দুট করেন যথাক্রমে মেসন মাউন্ট এবং বেন চিলওয়েল।

বিজ্ঞাপন

পর্তুগালের কোভিড-১৯’র বিশেষ নীতিমালার কারণে পোর্তো ও চেলসির মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয় স্পেনের সেভিয়াতে। সেখানেই কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ জিতে সেমি অনেকটা নিশ্চিত করে অল ব্লুজরা।

শুরু থেকে বল দখলে আধিপত্য করে চেলসি। কিন্তু খুব ভালো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। প্রতি আক্রমণে সুবিধা করতে পারছিল না পোর্তোও। ৩২ মিনিটে গোলের উদ্দেশে প্রথম শটেই এগিয়ে যায় চেলসি। জর্জিনহোর পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন মাউন্ট। আর মাউন্টের করা ওই এক গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে লন্ডনের ক্লাবটি।

এরপর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে পোর্তোর ফরোয়ার্ড লুইস দিয়াজ ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শট নিলেও তা অল্পের জন্য গোলপোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। ৬০তম মিনিটে রুডিগারের শট গোলরক্ষক ঠেকানোর পর চলে যায় টিমো ভার্নারের পায়ে। তার পাসে কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি কাই হার্ভাটজ।

বিজ্ঞাপন

খেলার ৮৪ মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচের শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন বেন চিলওয়েল। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান এই ইংলিশ ডিফেন্ডার। আর তাতেই ২-০ গোলের জয় নিশ্চিত হয় চেলসির। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে আগামী মঙ্গলবার স্ট্যামফোর্ড ব্রিজে মুখোমুখি হবে দুই দল।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন