বিজ্ঞাপন

ব্যাডমিন্টনে উর্মি ও গৌরব সেরা

April 8, 2021 | 8:10 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ব্যাডমিন্টনের পুরুষ এককে স্বর্ণ জিতেছেন সিলেটের গৌরব সিংহ। নারী এককে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ আনসারের উর্মি আক্তার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ এপ্রিল) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনীর বৃষ্টি খাতুনকে ২-১ সেটে হারিয়ে স্বর্ণ জিতেছেন উর্মি। প্রথম সেটে ২১-২৩ পয়েন্টে জিতে লীড নেন সেনাবাহিনীর বৃষ্টি খাতুন। তবে ২১-১৩ ও ২১-১৪ পয়েন্টে পরের দুই সেট জিতে আনসারকে স্বর্ণ উপহার দেন উর্মি আক্তার।

স্বর্ণজয়ী উর্মি বলেন, 'দ্বৈতে আমি স্বর্ণ হারিয়েছিলাম। আমার হয়তো ভাগ্যে ছিলো না তাই পাইনি। তবে আমার মনে জেদ কাজ করেছে। তাছাড়া আমি সবশেষ র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিলাম। সেই আত্মবিশ্বাস থেকে চ্যাম্পিয়ন হয়েছি। ১০১৬ সাল থেকে সিনিয়র খেললেও এটাই আমার সেরা সাফল্য। এর আগে আমি জাতীয় চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছি। শাপলা-এলিনা আপু না থাকাতে আমার এই চ্যাম্পিয়নশিপটা সহজ হয়েছে। তবে তারা থাকলে টুর্নামেন্টটি আরো জমতো।'

বিজ্ঞাপন

পুরুষ এককে সিলেটের গৌরব সিংহ বাংলাদেশ সেনাবাহিনীর আল আমিন জুমারকে ২-০ সেটে হারিয়ে স্বর্ণ জিতেছেন। প্রথম সেটে ২১-১৯ পয়েন্টে জয় পান গৌরব। সিলেট এনাম একাডেমির এই শাটলার দ্বিতীয় সেট জিতেনেন ২১-১৬ পয়েন্টে।

উচ্চ মাধ্যমিকের ছাত্র গৌরব সিংহ বলেন, 'এর আগে আমি দুই বার ন্যাশনাল র‌্যাঙ্কিংয়ে চ্যাম্পিয়ন হয়েছি। আর একবার ন্যাশনাল ফাইনালে খেলে সালমান ভাইয়ের কাছে হেরে রানার্সআপ হয়েছি। একাবর জুনিয়র পর্যায়ে খেলেই শিরোপা জিতি আমি। এসএ গেমসে কোয়ার্টার ফাইনাল খেলেছি। আমার বিশ্বাস ফেডারেশন যদি আমাদের দীর্ঘ মেয়াদি ট্রেনিংয়ের ব্যবস্থা করে তবে এসএ গেমসে পদক পাবো।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন