বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি মেনে রেস্তোরাঁ খুলে দেওয়ার দাবি

April 9, 2021 | 2:07 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্যবিধি মেনে রেস্তোরাঁগুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। বৃহস্পতিবার (৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রেস্তোরাঁয় শুধু পার্সেল বা অনলাইনে বিক্রয়ের পরিবর্তে স্বাস্থ্যবিধি মেনে আগের মতো গ্রাহকদের সেবা দেওয়ার সুযোগ চাইছেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন রমজানে স্বাস্থ্যবিধি মেনে ইফতার ও সেহেরি বিক্রি করতে চান তারা। এ সময় সরকারি এজেন্সিগুলোর বিমাতাসুলভ আচরণের পরিবর্তে ব্যবসাবান্ধব আচরণ প্রত্যাশা করেন তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগের লকডাউনে সরকার প্রণোদনামূলক ব্যাংক ঋন দেওয়ার নির্দেশ দিলেও পচনশীল খাবারের দোকান আখ্যা দিয়ে ব্যাংক তাদের কোনো ঋন দেয়নি। ৩০ শতাংশ রেস্তোরাঁ মালিক দেউলিয়া হয়ে পড়েছে। অনেক মালিক সর্বশান্ত হয়ে প্রতিষ্ঠান বিক্রি করে দিয়েছেন, মালিকদের গড়ে ৫০ শতাংশ লোকসান হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, ফের সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে দেশের সকল দোকানপাট ও শপিংমল সকাল ৯টা-বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীকে মানবতার মা, বঙ্গবন্ধু কন্যা হিসেবে সম্বোধন করে আকুল আবেদন জানানো হয় যেনো, এ সেক্টরের ৩০ লাখ কর্মচারী এবং সম্পৃক্ত দুই কোটি মানুষের অসহায়ত্বের কথা বিবেচনা করে শনিবারের (১০ এপ্রিল) মধ্যে রেস্তোরাঁ বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

অন্যথায়, রোববার ( ১১ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবসহ ৬৪ জেলা শহরের সকল প্রেসক্লাবে একসঙ্গে বাঁচার দাবি নিয়ে শান্তিপূর্ন মানববন্ধন করা হবে।

সারাবাংলা/ইএইচটি/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন