বিজ্ঞাপন

সিরাজগঞ্জ-মেহেরপুরে পৃথক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত শিক্ষকসহ নিহত ৩

April 9, 2021 | 11:19 pm

সারাবাংলা ডেস্ক

দেশের দুই জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত শিক্ষকসহ তিন জন নিহত হয়েছেন। এর মধ্যে মেহেরপুরে একজন এবং সিরাজগঞ্জে দুই জন নিহত হয়েছেন। শুক্রবার (৯ এপ্রিল) এই সড়ক দুর্ঘটনার ঘটে।

বিজ্ঞাপন

নিহতরা হলেন— সিরাজগঞ্জের আগে বহুতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন (অবসরপ্রাপ্ত) এবং সোহাগ আকন্দ (২৮)। আর মেহেরপুর নিহত যুবকের নাম রিপন আলী (২৩)।

নিহত অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন সিরাজগঞ্জে বাড়ি থেকে নামাজ পড়তে বের হলে বাড়ির সামনেই ট্রাক চাপায় প্রাণ হারান। শুক্রবার (৯ এপ্রিল) বিকাল ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন চন্ডীদাসগাতী গ্রামের মৃত তমছের আলীর বড় ছেলে। তিনি অবসরে যাবার আগে বহুতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

নিহতের ছোট ভাই মো. মতিয়ার রহমান আকন্দ বলেন, আনোয়ার ভাই নামাজ পড়ার জন্য বাড়ি থেকে মসজিদের উদ্দ্যেশ্যে বের হলে বাড়ির সামনে একটি বালুবাহী ট্রাক তাকে চাপা দেয়। শুধু তাইনয় চাপা দেয়ার পরে চাকার সঙ্গে দেহ অন্তত ২০হাত ছেচড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে সিরাজগঞ্জের ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা এলাকায় ঢাকামুখী অজ্ঞাত গাড়ী চাপায় এক মোটরসাইকেল আরোহী যুবক সোহাগ আকন্দ (২৮) নিহত হয়েছেন। এ ঘটনায় আরেকজন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। নিহত সোহাগ রায়গঞ্জের ধানগড়া মহল্লার দুলাল আকন্দের ছেলে। হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এস.আই) মো. আব্দুল্লাহেল বাকী এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি জনান, নিহত সোহাগ আকন্দ ও আরেকজন আরোহী মোটরসাইকেল নিয়ে মহাসড়ক দিয়ে যাবার পথে রায়গঞ্জ উপজেলাধীন চান্দাইকোনা বাজার এলাকায় ঢাকা মুখি অজ্ঞাত একটি গাড়ি তাদের চাপা দিলে ঘটনাস্থলেই সোহাগের মৃত্যু হয়। অপর আরোহীকে গুরুতর অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

আর মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের দরবেশপুর নামক স্থানে এক পথদুর্ঘটনায় বাঁশ বিদ্ধ হয়েছেন রিপন আলী। এই ঘটনায় গুরুত্বর আহত হয়েছে মামুন (২১) নামের অপর এক যুবক। নিহত রিপন মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে এবং আহত মামুন একই গ্রামের ভুটলের ছেলে।

বিজ্ঞাপন

জানা গেছে, রিপন ও মামুন মোটরসাইকেল যোগে কোমরপুর থেকে চুয়াডাঙ্গা যাচ্ছিল। পথে মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর নামক স্থানে একটি মাইক্রোবাসকে ওভারটেক করতে গিয়ে একই দিকে যাওয়া বাঁশ বোঝাই একটি আলগামনের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এ সময় রিপন সরাসরি আলগামনে থাকা বাঁশ তার বুকে বিদ্ধ হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। খবর পেয়ে মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বাঁশ কেটে তাকে উদ্ধার করে। এরপর তার মরদেহ মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

নিহত রিপনের পিতা আব্দুল হাকিম জানান, দুইদিন পূর্বে রিপনকে মোটরসাইকেলটি কিনে দেওয়া হয়েছিল। শুক্রবার বিকেলের দিকে তার বন্ধু মামুনকে নিয়ে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন