বিজ্ঞাপন

এমবাপের দুর্দান্ত পারফরম্যান্সে পিএসজির সহজ জয়

April 11, 2021 | 12:50 am

স্পোর্টস ডেস্ক

লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার জুনিয়র। আর তাই তো আবারও দলের ভার পড়েছে কিলিয়ান এমবাপের কাঁধে। আর এদিন দুর্দান্ত পারফরম্যান্সে দলকে বড় জয়ও এনে দিয়েছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। নিজে এক গোল তো করেছেনই সেই সঙ্গে সতীর্থকে দিয়ে করিয়েছেন একটি। শেষ পর্যন্ত স্ট্রসবার্গকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে মাঠ ছেড়েছে প্যারিস সেইন্ট জার্মেই। প্যারিসিয়ানদের হয়ে বাকি তিনটি গোল আসে পাবলো সারাবিয়া, ময়েস কিন ও লেওনার্দো পারেদেসের কাছ থেকে।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকে বল দখলে নিয়ে আক্রমণ সাঁজায় পিএসজি। গোলের জন্য অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। ম্যাচের ১৬তম মিনিটে লেওনার্দো পারেদেসের বাড়ানো পাস থেকে ডি বক্সের ভেতর জায়গা করে নিয়ে বল জালে জড়ান এমবাপে।

চলতি মৌসুমে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা এমবাপের গোল দাঁড়াল ২৭ ম্যাচে ২১টি। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদেরের চেয়ে ৬টি বেশি।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাবলো সারাবিয়া। দানিলোর পাস থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। বিরতির আগ ব্যবধান আর বাঁড়াতে পারেনি পিএসজি।

দ্বিতীয়ার্ধের এমবাপের পাস থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে ডান পায়ের জোরালো শটে ব্যবধান ৩-০ করেন ময়েস কিন। দ্বিতীয়ার্ধে কেইলর নাভাসের বদলি হিসেবে মাঠে নামেন সার্জিও রিকো। ৬৩তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান আগের মিনিটে বদলি নামা দিওন মোইজে সাহি।

বিজ্ঞাপন

তবে খেলার ৭৯ মিনিটে আবারও ব্যবধান বাড়ায় পিএসজি। পারেদেস ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে ব্যবধান ৪-১ করেন। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারিসিয়ানরা।

এই জয়ে ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে পিএসজি। অন্যদিকে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিলে। আর এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে তিনে মোনাকো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন