বিজ্ঞাপন

চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিতে জনকণ্ঠ ভবনে তালা

April 11, 2021 | 3:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিতে জনকণ্ঠ ভবনের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করছেন চাকরিচ্যুত সাংবাদিকরা। রোববার (১১ এপ্রল) দুপুর ১২টা থেকে জনকণ্ঠ ভবনের প্রধান সড়কের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছেন। বিক্ষোভে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা অবস্থান নিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, ন্যায্য পাওনাসহ বিভিন্ন দাবির বিষয়ে সরব থাকায় ২৬ জন সাংবাদিক ও কর্মচারীকে চাকুরিচুত্য করেছে দৈনিক জনকণ্ঠ কর্তৃপক্ষ। সোমবার (১৫ মার্চ) ই-মেইলে তাদের গণহারে চিঠি পাঠানো হয়। এর প্রতিবাদে সরব হয় গণমাধ্যমকর্মীরা। ওইদিন বিকালে ইস্কাটনের জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায় চাকরিচুত্য সাংবাদিক ও সাংবাদিক নেতারা। সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। তবে ২০ তারিখ পর্যন্ত এই আন্দোলন স্থগিত রাখা হয়। এদিকে গেল ১৬ মার্চ এক সংবাদ সম্মেলন করে চাকরি ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন জনকণ্ঠের চাকরিচুত্য সাংবাদিক ও কর্মচারীরা। এর মধ্যেই জনকন্ঠের সম্পাদকের মৃত্যু হয়।

সরকারের বিভিন্ন দফতরে যোগাযোগ করালেও চাকরিচ্যুত সাংবাদিকদের বিষয়ে কোনো সুরাহা হয়নি। ফলে আজ (রোববার) ফের আন্দোলনে নেমেছেন চাকরিচ্যুত সাংবাদিকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন