বিজ্ঞাপন

খালেদার করোনা সংক্রমণ: সংবাদ সম্মেলনে আসছেন ফখরুল

April 11, 2021 | 4:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা, বিভ্রান্তি। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর বলছে, তিনি করোনা পজিটিভ। তবে বিএনপি খালেদা জিয়ার পরিবার বলছে, এ বিষয়ে তারা কিছুই জানেন না।

বিজ্ঞাপন

এ পরিস্থিতিতে খালেদা জিয়ার করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিয়ে সৃষ্ট ধোঁয়াশা কাটাতে কিছুক্ষণের মধ্যে সংবাদ সম্মেলনে আসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে জানিয়েছেন, রোববার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন- খালেদা জিয়া করোনায় আক্রান্ত

বিজ্ঞাপন

এর আগে, রোববার সকালে আইসিডিডিআর,বি’র একটি করোনা নমুনা পরীক্ষার রিপোর্টের ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই রিপোর্টে বলা হয়, শনিবার (১০) খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় তিনি পজিটিভ এসেছেন।
এ প্রতিবেদনটি নিয়ে আইসিডিডিআর,বি’র কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে রোববার দুপুরে স্বাস্থ্যমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম গণমাধ্যমকে জানান, ১০ এপ্রিল খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা শেষে তার কোভিড-১৯ পজিটিভ এসেছে।

এ বিষয়ে জানতে গণমাধ্যমগুলো বিএনপি ও খালেদা জিয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, এ বিষয়ে কিছুই জানা নেই তাদের। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগ্নে ডা. মামুন গণমাধ্যমকে বলেন, নিয়মিত চেকআপের অংশ হিসেবে খালেদা জিয়ার রক্ত পরীক্ষা করানো হয়েছে। করোনা পরীক্ষার খবর নিতান্তই বিভ্রান্তিমূলক।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে বলেন, ‘এ ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই। আমার জানা মতে, নিয়মিত চিকিৎসার বাইরে ম্যাডামের আর কোনো পরীক্ষা-নিরীক্ষা হয়নি।’

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতেই শায়রুল কবির জানালেন, মির্জা ফখরুল নিজেই খালেদা জিয়ার করোনা সংক্রমণ নিয়ে সৃষ্ট বিভ্রান্তি নিরসনে সংবাদ সম্মেলন করতে যাচ্ছেন।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন