বিজ্ঞাপন

শাল্লায় ফের সহিংসতার শঙ্কা, থানায় অভিযোগ

April 12, 2021 | 12:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত ‘মামুনুল হকের স্ত্রীর ফোনালাপ ফাঁস’ শিরোনামের একটি অডিও লিঙ্ক শেয়ার করে বিপাকে পড়েছেন শাল্লা উপজেলা যুবলীগের নেতা অরিন্দম চৌধুরী অপু। ৪ এপ্রিল নিজের ফেসবুকে ওই লিঙ্ক শেয়ার করার পর থেকেই তার বিরুদ্ধে শুরু হয় সাম্প্রদায়িক আক্রমণ, ভয়ভীতি প্রদর্শন এবং উসকানি। ওই ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন অরিন্দম চৌধুরী অপুর ছোট ভাই অমিতাভ চৌধুরী।

বিজ্ঞাপন

এদিকে, অপু শাল্লা থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের বাসিন্দা অনিল বরণ চৌধুরীর ছেলে। থানায় করা অভিযোগে উল্লেখ করা হয়েছে, অপুর বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তির ফেসবুক থেকে অশালীন ও আপত্তিকর লেখা পোস্ট করে ভীতি প্রদর্শন করা হচ্ছে। সম্প্রীতি বিনষ্ট করে নোয়াগাঁও গ্রামের পুনরাবৃত্তি ঘটানো হবে বলেও ফেসবুকে বলা হচ্ছে। এতে ঘুঙ্গিয়ারগাঁও গ্রামসহ আশপাশের গ্রামের লোকজনের সহিংসতার আশঙ্কার কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, হেফাজত নেতা মামুনুল হকের অনুসারী অন্তত ১৩ জন ফেসবুকে বিভিন্ন ধরনের উসকানি ও ভীতি প্রদর্শন করছেন। এতে যে কোনো সময় অপুর পরিবার এবং তার গ্রামে আক্রমণ হতে পারে বলে আশঙ্কা করছেন তারা।

অন্যদিকে, অমিতাভ চৌধুরীর লিখিত অভিযোগের বিষয়টি শাল্লা থানা পুলিশ সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে রেকর্ড করেছে (শাল্লা থানার জিডি নং- ৩২৫)।

বিজ্ঞাপন

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে শাল্লা থানার ওসি নূর আলম সারাবাংলাকে বলেন, যুবলীগ নেতা অপুর বিরুদ্ধে ১৩ জন ফেসবুকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করেছে বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তবে ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের পরিবেশ স্বাভাবিক আছে। অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন