বিজ্ঞাপন

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার শাস্তি দাবি

April 12, 2021 | 5:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জনকণ্ঠের চাকুরিচ্যুত সাংবাদিকদের ওপর মালিক পক্ষের সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি করেছেন সাংবাদিক নেতারা। ন্যাক্কারজনক এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

বিজ্ঞাপন

সোমবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সংক্ষুব্ধ সাংবাদিক সমাজ’র ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়েছে। চাকুরিচ্যুত সাংবাদিকদের ওপর মালিক পক্ষের সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে ওই প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়।

সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা অবিলম্বে জনকণ্ঠের চাকরিচ্যুত প্রগতিশীল ও সরকার সমর্থক সাংবাদিকদের ওপর হামলায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন। একইসঙ্গে চাকরিচ্যুতদের চাকরিতে পুর্নবহালের দাবি করেন।

মানববন্ধন থেকে সাংবাদিক সংগঠনগুলো ঐক্যবদ্ধ বৃহত্তর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘সাংবাদিক সমাজের আন্দোলনের মুখে জনকণ্ঠের মলিক পক্ষের পালিত দালাল ও বহিরাগত সন্ত্রীরা পালানোর পথ পাবে না।’

বিজ্ঞাপন

সমাবেশে টেলিফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেনের সঞ্চালনায় কর্মসূচিতে অংশ নেন- জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক আছাদুজ্জামান,ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য জসিমউদদীন জসিম, ঢাকা পরিবার বহুমুখী সাংবাদিক ইউনিয়নের সদস্য জয়নাল আবেদীন, সাংবাদিক ইউনিয়নের সদস্য মানিক লাল ঘোষ, সমিরন রায়, সাব-এডিটর কাউন্সিলের সাবেক দফতর সম্পাদক জহিরুল ইসলাম, বাংলাদেশ মুক্তযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল-মামুন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য রাজু হামিদ। এছাড়া জনকণ্ঠের আহত সাংবাদিক হিসেবে ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, মিথুন আশরাফ, বিভাষ বাড়ৈ, শাহীন রহমান, খোকন গুণসহ অনেকে এতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল দৈনিক জনকণ্ঠ ভবনের সামনে অবস্থান নেওয়া চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলা চালায় মালিক পক্ষের সন্ত্রাসীরা। এতে অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। আহতদের মধ্যে জনকণ্ঠের সংবাদকর্মী ফিরোজ মান্না, ওয়াজেদ হীরা, খোকন গুন এবং আনোয়ারুল ইসলাম সাজু গুরুতর আহত হয়ে মগবাজার কমিউনিটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন