বিজ্ঞাপন

পর্যটন মেলা : শেষ দিনেও ছাড়ের ছড়াছড়ি

March 24, 2018 | 2:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর হোটেল সোনারগাঁও-এ শুরু হওয়া তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার শেষ দিন শনিবারেও দেখা গেছে বিভিন্ন কোম্পানির ছাঢ়ের ছড়াছড়ি।

মেলায় অংশ নেওয়া সব কয়টি এয়ারলাইন্স তাদের অভ্যান্তরীন ও আন্তর্জাতিক রুটের টিকেটে ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। এ ছাড়াও মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলগুলো বুকিংয়ের ওপর ছাড়সহ বিভিন্ন প্যাকেজ সুবিধাও দিচ্ছে।

মেলা উপলক্ষ্যে এয়ারলাইন্স কোম্পানিগুলোর দেওয়া ছাড়ের সুযোগ নিতে ভ্রমণ পিপাসুরা সকাল থেকেই স্টলগুলোতে ভিড় করতে শুরু করেছে।

বিজ্ঞাপন

ভ্রমণ বিষয়ক পাক্ষিক পত্রিকা দ্য বাংলাদেশ মনিটর আয়োজিত এ মেলা গত ২২ মার্চ শুরু হয়ে আজ শনিবার শেষ হচ্ছে।

পর্যটন মেলায় অংশ নেওয়া বিভিন্ন এয়ারলাইন্সের মধ্যে সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে, বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারওয়েজ ও নভো এয়ারে। এসব এয়ার লাইন্সের স্টলগুলোতে ভ্রমণ সংক্রান্ত তথ্য জানতে ভিড় করছেন ভ্রমণপিপাসুরা।

মেলা উপলক্ষে বাংলাদেশ বিমান বিভিন্ন রুটের টিকেটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। রুটগুলোর মধ্যে অন্যতম হল ঢাকা-কলকাতা, ঢাকা-ইয়াঙ্গুন, ঢাকা কাঠমাণ্ডু, ঢাকা-কুয়ালালামপুর, ঢাকা-ব্যাংকক, ঢাকা-সিঙ্গাপুর। অন্যদিকে ইউএসবাংলা মেলা উপলক্ষে ঢাকা-ব্যাংকক বিমান টিকেট ২৫ শতাংশ এবং ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা কুয়ালালামপুর টিকেটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে।

বিজ্ঞাপন

অন্যদিকে অ্যামেজিং টুরস মেলা উপলক্ষে বিভিন্ন প্যাকেজ ঘোষণা দিয়েছে, প্রতিজনের জন্য গ্রেট চায়না ৭ রাত ৮ দিনের প্যাকেজ ১ লাখ ৪৫ হাজার টাকা, মালদ্বীপ ৩ রাত ৫ দিন ৯৫ হাজার টাকা, সিঙ্গাপুর ৪ রাত ৫ দিন ৭৫ হাজার টাকা।

অ্যামেজিং ট্যুরসের সেলস ম্যানেজার রিয়াদ হাসনিন বলেন, মেলা উপলক্ষে বিভিন্ন দেশে আসা যাওয়া, থাকা খাওয়া এবং সেখানে ঘুরাঘুরি সব মিলিয়ে প্যাকেজ ঘোষণা করেছি। প্রতিটি প্যাকেজেই ২০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে। মেলায় বুকিং দিলে আগামী দুই মাস পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

অন্যদিকে মেলায় ‘মাউন্টেন ক্লাব ট্যুরস’ দিচ্ছে বিশ্বকাপে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ দেখার বিশেষ প্যাকেজ। এই প্যাকেজের আওতায় ৬ দিন ৫ রাত থাকা যাবে। ভ্রমণের সময় ২৪ থেকে ২৯ জুন। ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ জুন। জনপ্রতি খরচ পড়বে ২ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা।

মেলায় শাংবি-লা হোটেল বিশেষ সাশ্রয়ী মূল্যে ঢাকা নেপাল ভ্রমনের বিভিন্ন প্যাকেজ নিয়ে এসেছে। যার মধ্যে রয়েছে ঢাকা-কাঠমাণ্ডু-ঢাকা। এ ছাড়াও রয়েছে, ঢাকা- পোখারা ভ্রমণ প্যাকেজ।

বিজ্ঞাপন

তবে নাম প্রকাশ না করার শর্তে একাধিক ট্রাভেলস প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানিয়েছেন, বাংলাদেশ থেকে ভ্রমণ পিাপসুরা সবচেয়ে বেশি ভ্রমন করে নেপাল ও ভারতে। চলতি মাসে নেপালে বিমান দুর্ঘটনার কারণে এবার নেপালে যাওয়া যাত্রীর সংখ্যা অনেক কমে গেছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত। এ ছাড়াও মেলার প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। মেলায় প্রবেশ কুপনের ওপর মেলার শেষদিন সন্ধ্যা সাড়ে ৭ টায় গ্র্যান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

এবারের মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪৮টি প্রতিষ্ঠান, ৫টি প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্র্রদর্শন করে।

 

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন