বিজ্ঞাপন

বান্দরবানে সাংগ্রাইসহ নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত

April 12, 2021 | 8:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবানে সাংগ্রাইসহ নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সকালে বান্দরবান জেলা পরিষদের হলরুমে এক সংবাদ সম্মলনে এই ঘোষণা দেন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

বিজ্ঞাপন

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সারাবিশ্বে এখন করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। ইতোমধ্যে বাংলাদেশেও এটা ভয়াবহ আকার নিচ্ছে। তাই দেশ ও জাতির স্বার্থে বান্দরবানে সাংগ্রাইসহ বাংলা নববর্ষের সব অনুষ্ঠান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

চেয়ারম্যান আরও বলেন, নববর্ষ উপলক্ষে বান্দরবান জেলার ৪১৮টি বৌদ্ধ বিহারে জেলা পরিষদের পক্ষ থেকে নববর্ষের শ্রদ্ধা দান হিসেবে পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী দেওয়া হবে।

তিনি বলেন, বান্দরবানে নববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় কয়েক দিনব্যাপী বিভিন্ন উৎসবের আয়োজন করে। কিন্তু এবার করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নিষেধাজ্ঞা থাকায় আমরা জেলার সকল বৌদ্ধ বিহারের সঙ্গে কথা বলে এবারের সকল অনুষ্ঠান স্থগিত করেছি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বালাঘাটা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত তেজপ্রিয় থের, রাজগুরু বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক কেএসমংসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন