বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধেও থাকবে টিসিবির ট্রাকসেল

April 13, 2021 | 10:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধেও ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকসেলে ন্যায্যমূল্যে বিভিন্ন পণ্য বিক্রি অব্যাহত থাকবে। দেশের বিভিন্ন স্পটে বসা টিসিবির ট্রাক থেকে কম দামে নিত্য পণ্য কিনতে পারবেন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষেরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির। তিনি বলেন, ‘আগামীকাল পহেলা বৈশাখ হলেও টিসিবির ট্রাকে পণ্য বিক্রি অব্যাহত থাকবে। সরকারি কঠোর বিধিনিষিধেও আগের মতো করেই টিসিবির ট্রাকে পণ্য বিক্রি হবে।’

টিসিবি জানিয়েছে, রোজা উপলক্ষে এরইমধ্যে টিসিবির ট্রাকে খেজুর বিক্রি শুর হয়েছে। ৮০ টাকা দরে প্রতি ভোক্তা এক কেজি করে খেজুর কিনতে পারছেন। ট্রাকসেল থেকে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারছেন। এছাড়া ২ কেজি ছোলা ৫৫ টাকা দরে কেনা যাচ্ছে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, ‘বর্তমানে সারাদেশে ৫০০ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। এখন ন্যায্যমূল্যে পণ্য কেনার চাহিদা বেশি। ট্রাকগুলোতে ক্রেতাদের বাড়তি ভিড় থাকায় পণ্যের পরিমাণও বাড়িয়ে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

এদিকে টিসিবির ডিলাররা বলছেন, আগে তারা এক টন তেল বরাদ্দ পেতেন। লকডাউনের পরে তা ২০০ কেজি বেড়েছে। আগের চেয়ে ১০০ কেজি বেড়ে ৮০০ কেজি চিনি বরাদ্দ পাচ্ছেন তারা। প্রতি ট্রাকের জন্য এখন ৬০০ কেজি ডাল ও ৪০০ কেজি ছোলা বরাদ্দ থাকছে।

এদিকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে টিসিবির ট্রাকসেলে বর্তমানে ক্রেতাদের বাড়তি ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা দীর্ঘ লাইনে অপেক্ষো করে তেল, ছোলা, ডাল, চিনি ও খেজুর কিনছেন। বাজার মূল্যের চেয়ে কম দামে এসব পণ্য পেয়ে সন্তুষ্টির কথা প্রকাশ করছেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন