বিজ্ঞাপন

বিএনপিএস’র মাস্ক বিতরণসহ করোনা সচেতনতা কার্যক্রম শুরু

April 14, 2021 | 12:26 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মহামারি মোকাবিলায় মাস্ক বিতরণসহ সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। বিএনপিএস’র ঢাকা কেন্দ্রের (পশ্চিম) উদ্যোগে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সরকার ঘোষিত লকডাউনে বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজধানী রায়েরবাজার কমিউনিটি ক্লিনিক চত্বর থেকে এই কার্যক্রম শুরু হয়।

বিএনপিএস’র ঢাকা পশ্চিম কেন্দ্রের অফিস ইনচার্জ মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচীতে উপস্থিত ছিলেন রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেছা, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, নাগরিক সমাজের প্রতিনিধি মো. আলম আকন্দ, হারুন আর রশিদ, শাখাওয়াত হোসেন পলাশ ও আলমগীর হোসেন, নারীনেত্রী গোলসান আরা, ইয়ুথ সদস্য মোহিন ইসলাম সোহেল, উন্নয়ন কর্মী আফরোজা আক্তার পাখি, উম্মে কুলসুম তানহা, শাওন ইসলাম, ইলিয়াস সানি, মো. সাব্বির হোসেন, নাসরীন আক্তার উর্মী, কেয়া আক্তার, রিয়া আক্তার, করিমুননেছা আকন্দ ও মাহমুদা আকন্দ।

এ সময় বক্তারা বলেন, করোনাভাইরাস সারাবিশ্বে মহামারি পরিস্থিতি তৈরি করেছে। বাংলাদেশও তার বাইরে নয়। করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু প্রতিনিয়ত বাড়ছে। সরকারের একার পক্ষে এই পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব নয়। তাই এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই পরিস্থিতিতে কর্মহীন মানুষেরা সহায়তায় ও জনসচেতনতা বাড়ানোর কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

বিজ্ঞাপন

বিএনপিএস’র পক্ষ থেকে জানানো হয়, করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জনগনকে সচেতন করার লক্ষ্যে দেশের অন্যান্য এলাকার ন্যায় রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি ও হাজারীবাগ এলাকায় মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। দুইদিন ব্যাপী এই কর্মসূচিতে ২০ হাজার মাস্ক ও স্যানিটাইজার বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। গত বছর করোনা ভয়াবহতার সময় বিএনপিএস’র উদ্যোগে কেভিড-১৯ এর সচেতনতামূলক কার্যক্রম ছাড়াও দরিদ্র মানুষদের খাদ্য ও অর্থ সহায়তা দেওয়া হয়।

সরাবাংলা/এএইচএইচ/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন