Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

ঘরবন্দি সময়ে বোধনের অনলাইনে বর্ষবরণ

April 14, 2021 | 9:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ পরিস্থিতিতে অনলাইনে বর্ষবরণের আয়োজন করেছে বোধন আবৃত্তি পরিষদ। সরকারের ঘোষিত কঠোর লকডাউনের মধ্যে ঘরবন্দি থাকার বিধিনিষেধ মেনে অনলাইনে এই আয়োজনে যুক্ত হয়েছিলেন দেশের সংস্কৃতি অঙ্গণের বিশিষ্টজনেরা।

বিজ্ঞাপন

‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’ শিরোনামে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম এর ফেইসবুক পেইজ থেকে বর্ষবরণের আয়োজনের উদ্বোধন করা হয় বুধবার (১৪ এপ্রিল) সকাল ৯টায়। নববর্ষ আবাহন করেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়। তিনি কবিগুরুর ‘এসো হে বৈশাখ’ এর পঙক্তিমালা উল্লেখ করে বলেন, ‘নববর্ষ সমাজের সকল অসঙ্গতি কাটিয়ে নতুনভাবে সমাজকে এগিয়ে নিয়ে যায়।’

কথামালায় অংশ নেন একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন, আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়, নাট্যজন আহমেদ ইকবাল হায়দার।

বিজ্ঞাপন

বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাকালীন সদস্য প্রশান্ত চক্রবর্তীর সঞ্চালনায় এতে কবিতা পাঠ করেন কবি এজাজ ইউসুফী ও সুব্রত চৌধুরী। আবৃত্তি পরিবেশন করেন ভারতের অমিতাভ কাঞ্জিলাল, শিমুল নন্দী ও মৌমিতা চৌধুরী।

সংগীত পরিবেশন করেন শিল্পী পপলি চক্রবর্তী, মন্দিরা চৌধুরী এবং মধুলিকা মণ্ডল। নৃত্য পরিবেশন করে ওডিসি অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার এবং নটরাজ নৃত্যাঙ্গন একাডেমি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন