বিজ্ঞাপন

পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের সূচনা

April 17, 2021 | 11:46 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মেহেরপুর: স্বাধীনতার ৫০ বছর পর ১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস স্বল্প পরিসরে পালিত হচ্ছে আজ। করোনাভাইরাস (কোভিড-১৯) মাহামারির কারণে সব আয়োজন বন্ধ রেখে স্বল্পপরিসরে এই দিবসটি পালন করছে জেলা আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

শনিবার (১৭ এপ্রিল) সকাল ছয়টার সময় মুজিবনগর স্মৃতিসৌধের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের শুভ সূচনা করা হয়। মেহেরপুর জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় ১৯৭১ সালের ১৭ই এপ্রিল মুজিবনগর সরকার গঠনের সময় সেখানে যে ১২ আনসার সদস্য ছিলেন তাদের মধ্যে জীবিত তিনজন আজিমদ্দিন শেখ, হামিদুল ইসলাম ও সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

এছাড়াও সকাল ৯টায় মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এরপর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মাহবুবুল আলন হানিফ, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল, জেলা যুবলীগের আহ্বায়ক পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস পুষ্পমাল্য অর্পন করেন।

বিজ্ঞাপন

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম, মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেমসহ আনসার ভিডিপি ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন