বিজ্ঞাপন

মেয়েদের ত্রিদেশীয় সিরিজ হচ্ছে না

April 17, 2021 | 12:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চলতি বছরের জুন-জুলাইয়ে শ্রীলঙ্কায় ২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপ বাছাইয়ের আগে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে তিন জাতির সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আপাতত সিরিজটি হচ্ছে না। তবে ত্রিদেশীয় সিরিজটি না হলেও লঙ্কানদের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সেই লক্ষ্যে ইদ-উল-ফিতরের পরে লাল সবুজের প্রমিলা দলের প্রস্তুতি ক্যাম্প আয়োজনের কথা ভাবছে বিসিবি’র নারী ক্রিকেট উইং।

বিজ্ঞাপন

করোনার প্রবল দাপটে দেশের ক্রিকেটের প্রায় প্রতিটি আসরই মুখ থুবড়ে পড়েছে। এই তো গেল মাসের শেষ নাগাদ শুরু হতে না হতেই আপাতকালীন সময়ের জন্য স্থগিত হয়ে গেল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এরপর ছেলে অনূর্ধ্ব-১৯ দলের পাকিস্তানের বিপক্ষে সিরিজ ও করোনার পেটে চলে গেল। শুধু কী তাই? এ বছরই দেশের মাটিতে নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজনের কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তাও স্থগিত হয়ে গেছে। সব ঠিক থাকলে হয়তো ২০২৩ সালে তা মাঠে গড়াবে।

এখানেই শেষ নয়, জুন-জুলাইয়ে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ২০২২ নারী বিশ্বকাপ বাছাইও এই মুহূর্তে করোনার উদরে। মাস ছয়েক পিছিয়ে তা ডিসেম্বরে আয়োজনের কথা ভাবছে আইসিসি। এদিকে ত্রিদেশীয় সিরিজটিও নেই হয়ে গেল! উদ্ভুত পরিস্থিতিতে জাতীয় দলের মেয়েদের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথা জানালেন বাংলাদেশ নারী ক্রিকেউ উইং এর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বলেন, ‘এই মুহূর্তে আসলে মেয়েদের ত্রিদেশীয় সিরিজটি হচ্ছে না।’

বিজ্ঞাপন

অবশ্য তিন জাতির সিরিজটি বাতিল হলেও জুনে লঙ্কান প্রমিল দলের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথা জানালেন দক্ষ এই ক্রীড়া সংগঠক। সেই লক্ষ্যে ইদ-উল- ফিতরের পরেই প্রস্তুতি ক্যাম্প শুরুর কথাও জানিয়ে রাখলেন।

‘জুনে আমাদের শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। বিষয়টি এখন পুরোপুরি পরিস্থিতির উপরে নির্ভর করছে। আমরা শ্রীলঙ্কা সফর সামনে রেখে ইদের পরে ক্যাম্প শুরু করব। শুরুতে পরিকল্পনা ছিল পাকিস্তান, শ্রীলঙ্কার বিপক্ষে আমরা ওখানে একটি ত্রিদেশীয় সিরিজ খেলব কিন্তু পাকিস্তান সাড়া দেয়নি। তাই আমরা শুধুই শ্রীলঙ্কার বিপক্ষে খেলার কথা চিন্তা করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন