বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে তামিম-মুশফিকদের ব্যাটে হাসি

April 17, 2021 | 7:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে হেসেছে ইকবাল নেতৃত্বাধীন লাল দলের ব্যাটারদের ব্যাট। সাত ব্যাটারের মধ্যে চারজনই ফিফটির দেখা পেয়েছেন। এবং পাঁচ ব্যাটার নিয়েছেন স্বেচ্ছা অবসর। তাতে দিন শেষে ৬ উইকেটের বিনিময়ে তামিম ইকবালদের সংগ্রহ ৩১৪ রান।

বিজ্ঞাপন

শনিবার (১৭ এপ্রিল) কাতুনায়েকেতে নিজেদের মধ্যে বিভক্ত হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু করে বাংলাদেশি ক্রিকেটাররা। আগেই বলা হয়েছে মমিনুল হকের সবুজ দলের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে তামিম ইকবালের লাল দল। যেখানে সর্বোচ্চ ৬৬ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। এরপরে স্বেচ্ছা অবসরে যান মুশি।

নামের পাশে ৬৩ রান যোগ করে অবসরে যান তামিম, ৫২ রানে তামিমের পদাঙ্ক অনুসরণ করেন সাইফ হাসান, ৫৩ রান করে একই পথ অবলম্বন করেন নাজমুল হোসেন শান্ত। আর ৪৮ রানে স্বেচ্ছায় ক্রিজ ছাড়েন নুরুল হাসান সোহান।

বিজ্ঞাপন

শুভাগত হোম ৪৬ গানের বিনিময়ে তাইজুল ইসলামের একমাত্র উইকেটটি নেন। তরুণ অফস্পিনার নাঈম হাসান ১৬ ওভার বল করে ৭২ রানের বিনিময়ে ছিলেন উইকেটশূন্য।

প্রস্তুতি ম্যাচে তামিম-মুশফিকদের ব্যাটে হাসি

বিজ্ঞাপন

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে সতীর্থ ব্যাটারদের ভালো প্রস্তুতির বিষয়টি মাথায় রেখেই উপরের অর্ডারের ব্যাটাররা স্বেচ্ছা অবসরে গিয়েছেন।

এদিকে প্রস্তুতি ম্যাচে তামিম মুশফিকদের ব্যাটিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, প্রস্তুতি ম্যাচে থেকে তারা দারুন ফিডব্যাক পেয়েছেন।

বিজ্ঞাপন

'উইকেটের যে কন্ডিশন ছিল প্রথম ঘণ্টায় ব্যাটিং করা কঠিন ছিল। আমাদের ওপেনার তামিম, সাইফ এরা ট্রেমেন্ডাস ব্যাটিং করেছে, শান্ত, মুশফিক ট্রেমেন্ডাস ব্যাটিং করেছে। বোলাররাও নিজেদের সেরাটি দিয়ে চেষ্টা করেছে অভ্যস্ত হওয়ার জন্য। আমার বিশ্বাস এই প্র্যাকটিস ম্যাচ থেকে আমরা যথেষ্ট ভালো কিছু ফিডব্যাক পেয়েছি। এটা আগামী দিন খেলা শেষ হওয়ার পর টেস্ট ক্রিকেটের জন্য পুরোপুরি প্রস্তুতি নিতে পারবো।'

রোববার (১৮ এপ্রিল) প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে তামিম ইকবালের লাল দলের মোকাবেলা করবেন মুমিনুল হকের সবুজ দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন