বিজ্ঞাপন

হেফাজতের ‘হেভিওয়েট নেতা’ জুনায়েদ হাবিব ডিবির হাতে গ্রেফতার

April 17, 2021 | 9:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সভাপতি জুনায়েদ আল হাবিবকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারের আগে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৭ এপ্রিল) বিকেল ৫টার দিকে তাকে ভাটারা থানার বারিধারা মাদরাসা থেকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার মো. হাফিজ আক্তার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সম্প্রতি পল্টন থানায় নাশকতা মামলা এবং ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে নাশকতার মামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে জুনায়েদ হাবিবকে। সে কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- হেফাজতের কেন্দ্রীয় নেতা জালালুদ্দীন গ্রেফতার

ডিবি’র অতিরিক্ত কমিশনার আরও বলেন, হেফাজতের সাম্প্রতিক নাশকতার পাশাপাশি ২০১৩ সালের নাশকতা নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ জন্য আগামীকাল তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। এর আগ পর্যন্ত তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হবে।

বিজ্ঞাপন

পুলিশের একটি সূত্র জানিয়েছে, গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) জুমার নামাজের আগে মসজিদে খুতবা দেওয়ার সময় জুনায়েদ আল হাবিব বলেছেন, ‘মামুনুল হককে গ্রেফতার করেই দেখুন, সারাদেশে আগুন জ্বালিয়ে দেবো। হেফাজত কর্মীদের বলব, যার কাছে যা কিছু আছে, তাই নিয়ে প্রস্তুত থাকো।’ তার এমন বক্তব্যের পরই তাকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতারে প্রক্রিয়া শুরু করে গোয়েন্দা পুলিশ।

এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো সিদ্ধান্তের বিরোধিতা করে হেফাজতে ইসলাম। এ নিয়ে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত রাজধানীর বায়তুল মোকাররম এলাকাসহ চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করতে গেলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে।

বিজ্ঞাপন

এসব ঘটনায় দায়ের করা মামলায় এরই মধ্যে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আট জন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে আজ শনিবারই দুপুর ২টার দিকে মোহাম্মদপুরের বাসা থেকে ডিবি গ্রেফতার করে হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমাদকে।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন