বিজ্ঞাপন

ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

April 18, 2021 | 4:16 am

স্পোর্টস ডেস্ক

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে চেলসি। আর তাতেই মৌসুমে চার শিরোপার সবকটি জয়ের আশা শেষ হয়ে গেল ম্যানচেস্টার সিটির।

বিজ্ঞাপন

গেল সপ্তাহেই পোর্তোকে হারিয়ে চেলসি আর বুরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নেয় ম্যানচেস্টার সিটি। এদিকে লিগ কাপের ফাইনাল নিশ্চিত করা ম্যানসিটি প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে শিরোপার বেশ কাছেই পৌঁছে গেছে।

ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটেই টিমো ভার্নারের পাসে বাঁ পায়ের শটে হাকিম জিয়েচ বল জালেও পাঠান। তবে সতীর্থের পাস ধরার সময় ভার্নার অফসাইডে থাকায় গোল বাতিল হয়। এর পাঁচ মিনিট পর সুযোগ পায় সিটিও। কেভিন ডে ব্রুইনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে শট নেন গাব্রিয়েল জেসুস, যা সহজেই রুখে দেন গোলরক্ষক কেপা আরিজাবালাগা।

প্রথমার্ধে আরও বেশ কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি দুই দলের কেউই।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটের মাথায় ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন কেভিন ডি ব্রুইন।

এরপর ম্যাচের ৫৫তম মিনিটে হাকিম জিয়েচের গোলে লিড নেয় চেলসি। বাঁ দিক দিয়ে মেসন মাউন্টের পাস ধরে ডি বক্সে ঢুকে পড়েন ভার্নার। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে জার্মান ফরোয়ার্ড নিজে শট না নিয়ে বল দেন জিয়েচকে। বাঁ পায়ের শটে ফাঁকা জালে বল পাঠান মরক্কোর এই মিডফিল্ডার। এর মিনিট পাঁচেক পরেই ব্যবধান বাড়ানোর সুযোগ আসে চেলসির কাছে। তবে চেলসিকে লিড এনে দেওয়া জিয়েচের শট রুখে দেন সিটি গোলরক্ষক জ্যাক স্টিভেন।

ম্যাচের শেষ দিকে দলকে সমতায় ফেরানোর সুযোগ পান জেসুস কিন্তু ডি বক্সে বল পেয়েও শট নিতে পারেননি তিনি। যোগ করা অতিরিক্ত সময়ে ক্রিশ্চিয়ান পুলিসিচ বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে এফএ কাপের আটবারের চ্যাম্পিয়ন চেলসি।

বিজ্ঞাপন

দ্বিতীয় সেমিফাইনালে রোববার লেস্টার সিটি খেলবে সাউদাম্পটনের বিপক্ষে। আর টুর্নামেন্টের ফাইনাল হবে অনুষ্ঠিত হবে আগামী ১৫ মে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন