বিজ্ঞাপন

সহিংসতা ও ভাঙচুর: শম্ভুপুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ গ্রেফতার

April 19, 2021 | 4:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে র‌য়েল রিসোর্টে হেফাজত ইসলামের যুগ্মমহাসচিব মামুনুল হক নারীসহ অবরুদ্ধের পর হেফাজতের সহিংসতা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় সোনারগাঁও উপজেলা জাতীয় পা‌র্টির সভাপতি ও শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে ওই ইউনিয়ন পরিষদের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সোনারগাঁওয়ে হেফাজতের হামলা, ভাঙচুর ও সহিংসতার ঘটনায় পুলিশের একটি দায়ের করা মামলায় এবং আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলায় উপজেলা জাতীয় পার্টির সভাপতি এবং শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফকে ওই ইউনিয়ন পরিষদের কার্যালয়ের ভেতর থেকে সোমবার দুপুর ১টায় গ্রেফতার করা হয়। তাকে দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ম-মহাসচিব মামুনুল হক এক নারীসহ অবরুদ্ধ হয়। এ ঘটনায় তার সমর্থকরা রয়েল রিসোর্টে, আওয়ামী লীগ অফিস ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুর ও মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চলায়।

বিজ্ঞাপন

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে পাঁচটি মামলা দায়ের করেন। মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১৮০০ জনকে আসামি করা হয়। এ পর্যন্ত ৭ মামলায় পুলিশ ৬৫ জনকে গ্রেফতার করেছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন