বিজ্ঞাপন

মুমিনুলদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা হচ্ছে না!

April 19, 2021 | 7:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

একদিন বাদেই ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে করোনায় দুইবার স্থগিত হয়ে যাওয়া শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজ। অথচ আজও বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল না অভিভাবক সংস্থা বিসিবি! বিস্ময়কর শোনাচ্ছে না? বিস্ময়করই বটে। কেননা অতীতে এমন ঘটনা হয়তো কখনোই ঘটেনি। কিন্ত এবার ঘটে গেল।

বিজ্ঞাপন

কেন ঘটে গেল বলছি। জাতীয় দলের নির্বাচকমন্ডলীর দেওয়া তথ্যমতে, শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াড হয়তো ঘোষণা করা হবে না। প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২১ জনের মধ্য থেকেই একাদশ তৈরি করে ম্যাচে নামিয়ে দেওয়া হতে পারে।

আগের সিরিজগুলোতে প্রাথমিক স্কোয়াড থেকে ১৫ বা ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষিত হত। এই সিরিজেও এর ব্যত্যয় ঘটত না যদি করোনা অতিমারির কারণে শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ না হয় যেত। বিমান চলাচল সচল থাকলে ২১ সদস্যের দল থেকে ১৫ বা ১৬ সদস্যের দল ঘোষণা করে বাকিদের দেশে পাঠিয়ে দেওয়া হতো। কিন্তু এবার তা হচ্ছে না। সঙ্গত কারণেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণার প্রয়োজনীয়তা অনুভব করছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

সোমবার (১৯ এপ্রিল) শ্রীলঙ্কার ক্যান্ডি থেকে মুঠোফোনে সারাবাংলাকে এতথ্য দিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিহাজুল আবেদীন নান্নু। তথ্যটি যখন দিলেন তখন তিনি সিরিজের দল নিয়ে সভা করছেন। সভার ফাঁকেই এই প্রতিবেদককে জানালেন, ‘আমরা চূড়ান্ত স্কোয়াড হয়তো দিব না। যেহেতু প্লেয়াররা দেশে ফিরতে পারবে না, এখানেই থাকবে কারণ শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে ফ্লাইট নেই। তাই চিন্তা করেছি প্রাথমিক স্কোয়াড থেকে একাদশ তৈরি করব।’

বিজ্ঞাপন

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে আজই ক্যান্ডি পৌঁছেছে টিম বাংলাদেশ। নিগোম্বো থেকে টিম বাসে দুপুরে ম্যাচের শহরে পৌঁছায় সফরকারীরা। আগামী ২১-২৫ এপ্রিল ও ২৯ এপ্রিল-৩ মে এই শহরের পাল্লেকেলে স্টেডিয়ামে স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই টেস্ট খেলবে মুমিনুল হক ও তার দল।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন