বিজ্ঞাপন

দেশের অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ১৬৩৫ জনের জামিন

April 19, 2021 | 10:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশের অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে সোমবার (১৯ এপ্রিল) তিন হাজার ১৩৮টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়েছে। একই সময়ে এক হাজার ৬৩৫ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন। সোমবার (১৯ এপ্রিল) সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, সোমবার (১৯ এপ্রিল) সারাদেশের অধস্তন আদালতে তিন হাজার ১৩৮টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়েছে এবং একই সময়ে এক হাজার ৬৩৫ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন।

এছাড়া ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর গত পাঁচ কার্যদিবসে সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ১৭ হাজার ৯৮০টি মামলায় ভার্চুয়াল শুনানির মাধ্যমে মোট ১০ হাজার ৬৮১ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার হতে মুক্ত হয়েছেন।

এর আগে গতকাল (১৮ এপ্রিল) সারাদেশের অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ৩ হাজার ৩১৩টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়েছে। একই সময়ে ১ হাজার ৮৪২ জন হাজতি জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধকল্পে পুনরায় দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্তের শুনানি শুরু হয়।

গত ১৫ এপ্রিল অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে তিন হাজার ৯৮৬টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়েছে। এ সময়ে কারাবন্দি ২৩৬০ জন আসামিকে জামিন দেওয়া হয়েছে।

এর আগে গত ১৩ এপ্রিল সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে পাঁচ হাজার ১১০টি জামিন দরখাস্ত নিষ্পত্তি হয় এবং তিন হাজার ২৪০ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

তারও আগে গত ১২ এপ্রিল সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে কারাবন্দী এক হাজার ৬০৪ জন আসামিকে জামিন দেওয়া হয়েছিল।

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন