বিজ্ঞাপন

কুয়াকাটায় ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার

April 20, 2021 | 1:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পটুয়াখালী: জেলার কুয়াকাটায় অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন ক্যামেরা উদ্ধার করেছে মহিপুর থানা পুলিশ। সোমবার (১৯ এপ্রিল) উপজেলার লতাচাপলী ইউনিয়নের লক্ষীগ্রামের একটি ধান ক্ষেতে ওই ড্রোনটি পাওয়া যায়। ড্রোনটির ওজন প্রায় দুই কেজি।

বিজ্ঞাপন

পুলিশ সূত্র জানায়, সোমবার বিকেলে ড্রোনটি লতাচাপলী ইউনিয়নের লক্ষীগ্রামের ধান ক্ষেতে পরে থাকতে দেখতে পেয়ে লোকজন আতঙ্কিত হয়ে ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে খবর দেয়। তিনি সেটিকে উদ্ধার করে থানা পুলিশের হাতে হস্তান্তর করেন।

এদিকে পায়রা বন্দরে কর্মরত বেলজিয়ামের নাগরিক মাইকেল ওই ড্রোন ক্যামেরার মালিকানা দাবি করছন। ড্রোনটি তারা গভীর সমূদ্রে জাহাজের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ব্যবহার করতেন বলেও জানান।

আরও জানা গেছে, ড্রোনটি পরীক্ষামূলক ভাবে উড়ানোর সময় যান্ত্রিক ত্রুটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে অন্যত্র চলে যায়। উদ্ধারকৃত ড্রোনের মালিকানা দাবির জন্য যথেষ্ট প্রমাণ তার কাছে রয়েছে। ওই ড্রোনটির ওজন প্রায় ২ কেজি।

বিজ্ঞাপন

এ বিষয়ে মহিপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, ড্রোনটির ব্যাপারে আমরা খতিয়ে দেখছি। ড্রোনের ভিতরে থাকা মেমোরি কার্ডের সকল কিছু খতিয়ে দেখার জন্য পুলিশের সাইবার এক্সপার্টদের কাছে পাঠানো হবে। এটি কি কাজের জন্য ব্যাবহার করা হয়েছিল সে ব্যাপারেও আমরা তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন