বিজ্ঞাপন

‘হেফাজতের সন্ত্রাসীদের গ্রেফতার, মুসল্লিদের বিরুদ্ধে অবস্থান নয়’

April 20, 2021 | 4:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, হেফাজতে ইসলামের কতিপয় সন্ত্রাসীদের বিরুদ্ধে যদি গ্রেফতারি পরোয়ানা বা অভিযোগ থাকে, মামলা থাকে তাহলে তাদের গ্রেফতার করা মানে ইসলাম বা ধর্মপ্রাণ মুসল্লিদের বিরুদ্ধে সরকারের অবস্থান নয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ফ্রি অক্সিজেন সেবা প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের এই ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত-হেফাজত একসঙ্গে হয়ে দানবীয় কায়দায় দাঙ্গা-হাঙ্গামা করতে চায়। এরা বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রের তকমা দিতে চায়। তারা দেশের রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে, গাড়ি জ্বালিয়ে-পুড়িয়ে ধ্বংস করে। এরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা করে, থানা লুট করে, রেললাইনে অগ্নিসংযোগ করে। এরা দেশবিরোধী শক্তি। তারা বাংলাদেশে দানবীয় শক্তির বিকাশ ঘটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করে।

বিজ্ঞাপন

দাঙ্গা-হাঙ্গামা করা এই গোষ্ঠী রাজনৈতিক পট পরিবর্তন চায় দাবি করে বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশ যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে তখন তারা সেটা মেনে নিতে পারছে না। তাই তারা বাংলাদেশকে সমন্ত্রাসী রাষ্ট্রের তকমা দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। আজকে সময় এসেছে, আমাদের দেশের ১৭ কোটি মানুষকে এগিয়ে আসতে হবে। সবাইকে জাগ্রত হতে হবে, প্রতিবাদ করতে হবে। এটা শুধু আওয়ামী লীগের একার দায়িত্ব নয়।

মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাস করে, প্রগতিশীল রাজনীতির স্বার্থে যারা দেশকে এগিয়ে নিতে চায়, সেই সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই অপশক্তিকে মোকাবিলা করার আহ্বান জানান আওয়ামী লীগ নেতা নাছিম।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আজকে যখন এই অপশক্তিকে আইনের আওতায় আনা হচ্ছে, যখন তাদের নামে মামলা হয়েছে, যখন তাদেরকে গ্রেফতার করা হচ্ছে, তখন পবিত্র মাহে রমজানের দোহাই দিয়ে হেফাজতে ইসলামের তথাকথিত ভন্ডরা বলে বাংলাদেশে এই পরিস্থিতি চলতে দেয়া যায় না। কিন্তু এরাই ধ্বংসাত্মক এবং অপরাজনীতি করে।

তিনি এদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, তারা এখন বলে মুসল্লিদের বিরুদ্ধে নাকি বর্তমান সরকার অবস্থান নিয়েছে। আমি দৃঢ়ভাবে বলতে পারি, হেফাজতে ইসলামের কতিপয় সন্ত্রাসীদের বিরুদ্ধে যদি গ্রেফতারি পরোয়ানা জারি করে যদি তাদের বিরুদ্ধে অভিযোগ থাকে, মামলা থাকে, তাদেরকে গ্রেফতার করা মানে ইসলামের বা ধর্মপ্রাণ মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নয়।

বিজ্ঞাপন

বাহাউদ্দিন নাছিম বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। কেউ যদি মনে করে তার জন্য আইন নাই, তিনি যা ইচ্ছা তাই করবেন তাহলে তাকে কোনোভাবেই রেহাই দেওয়ার সুযোগ এই স্বাধীন বাংলাদেশে নাই। যে অপকর্ম করবে, জ্বালাও পোড়াও করবে সে যেই হোক তাকে কঠোর আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে। এটাই বাংলাদেশের জনগণ চায় এবং এই শাস্তির পথে কোনো বাধাই দেশের ১৭ কোটি মানুষ মেনে নেবে না।

এসময় করোনার বিরুদ্ধে এবং বাংলাদেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের বিরুদ্ধেও লড়াই চলমান রেখে দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে উন্নয়ন অগ্রগতি সমৃদ্ধির পথে এগিয়ে যেতে হবে উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক প্রধান অতিথি হিসেবে ফ্রি অক্সিজেন সার্ভিস উদ্বোধন করেন। ০৯৬১১৯৯৭৭৭ হটলাইন নম্বরে ফোন করলে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. আব্দুর রাজ্জাক,কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, কাজী মোয়াজ্জেম হোসেন, মানিক ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, একেএম আজিম, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, মেহেদী হাসান মোল্লা, আ ফ ম মাহবুবুল হাসান, দফতর সম্পাদক আজিজুল হক আজিজ, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুলসহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

সারাবাংলা/এনআর/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন