বিজ্ঞাপন

এফবিসিসিআইয়ের ৫ মে’র নির্বাচন বন্ধে হাইকোর্টের রুল

April 20, 2021 | 5:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান লকডাউনের মধ্যে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচন বন্ধে কর্তৃপক্ষের নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এছাড়া এফবিসিআইয়ের নির্বাচন বন্ধ চেয়ে করা আবেদন ৭ দিনের মধ্যে নিস্পত্তি করতে বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) এক রিটের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান ও আইনজীবী এইচ এম সানজিদ সিদ্দিকী।

বিজ্ঞাপন

আইনজীবী এইচ এম সানজিদ সিদ্দিকী জানান, গত ৭ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক কর্তৃক ৭ এপ্রিল জারিকৃত নোটিশে বলা হয়, যে সকল বাণিজ্যিক সংগঠন তফসিল ঘোষণা করেছে তা নির্বাচন প্রক্রিয়া চলমান রাখতে পারবে।

করোনার মধ্যে নির্বাচন প্রক্রিয়া চালু রাখতে বাণিজ্য সংগঠনের পরিচালকের জারি করা এই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এফবিসিসিআইয়ের জেনারেল বডির সদস্য আমির উদ্দিন দিপু। এছাড়া করোনা পরিস্থিতিতে নির্বাচন প্রক্রিয়া বন্ধ রাখতে তিনি একটি আবেদনও করেছিলেন। সেটিও রিটে উল্লেখ করা হয়েছিল।

বিজ্ঞাপন

পরে রিটের শুনানি নিয়ে আদালত এসব আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, এফবিসিসিআই ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনে পরিচালক পদের ভোটগ্রহণ আগামী ৫মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন