বিজ্ঞাপন

দেশে অক্সিজেনের সংকট নেই— অ্যাটর্নি জেনারেল

April 20, 2021 | 5:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে অক্সিজেনের কোনো সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে বলে আদালতকে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চের কাছে তিনি এ তথ্য জানান।

এর আগে, আদালতে আইনজীবী ইশরাত হাসান করোনাকালে অক্সিজেন সংকটের বিষয়টি তুলে ধরে, সীমিত সময়ের জন্য শিল্প-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ করে শুধুমাত্র হাসপাতালগুলোতে সংকটাপন্ন রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের নির্দেশনা চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদনে ইশরাত হাসান বলেন, ভারতে করোনাকালে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। পাশাপাশি, তিনি অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার কথাও বলেন।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী আদালতকে জানান, দেশে অক্সিজেনের কোনো সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। কারখানাগুলোতেও পর্যাপ্ত গ্যাসের সাপ্লাই রয়েছে।

বিজ্ঞাপন

চূড়ান্ত বক্তব্যে আদালত বলেন, সরকার যেহেতু অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে এবং অক্সিজেনের সংকট নেই বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ। তাই তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

সারাবাংলা/কেআইএফ/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন